ঢাকা, বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

খুলনায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
খুলনায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন 

খুলনা: খুলনার পাইকগাছা, কয়রা ও দাকোপ উপজেলায় গত সেপ্টেম্বর মাসে শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে পল্লী বিদ্যুতের আওতাধীন খুলনা জেলার সব উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে।

খুলনা পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. আলাতাফ হোসেন জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এ তথ্য জানান।



রোববার (১৮ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষ থেকে অনলাইনে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির অক্টোবর মাসের এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় করোনা ভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় প্রাদুর্ভাব মোকাবিলায় সক্ষমতা অর্জনে সব উপজেলায় অক্সিজেন সিলিন্ডার ব্যাংক ও হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা স্থাপনে জরুরি পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে খুলনা জেলায় আমার বাড়ি আমার খামার প্রকল্পের ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র সঞ্চয়ী ও খামারিদের মধ্যে অতিরিক্ত তিন কোটি ৪৪ লাখ টাকা ঋণ বিতরণের কার্যক্রম চলমান। এছাড়া আসন্ন দুর্গাপূজার সময় বিদ্যুৎ সংযোগবিহীন মণ্ডপে বিদ্যুৎ সংযোগ প্রয়োজন হলে তাদের চাহিদার ভিত্তিতে তাৎক্ষণিক সংযোগ দেওয়া হবে।

এসডিজির আলোকে সব উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান সব দপ্তরের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।
সভায় বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও, সরকারি কর্মকর্তা ও কমিটির অন্য সদস্যরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এমআরএম/এএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa