ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

শুধু অপরাধীর শাস্তি নয়, অপরাধ নির্মূল করাই লক্ষ্য হতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
শুধু অপরাধীর শাস্তি নয়, অপরাধ নির্মূল করাই লক্ষ্য হতে হবে

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, সামাজিক অপরাধের বিরুদ্ধে পুলিশ ও জনগণ একসঙ্গে কাজ করলে দেশ থেকে অপরাধ নির্মূল করা সম্ভব। শুধু অপরাধীর শাস্তি নয়, অপরাধ নির্মূল করাই আমাদের লক্ষ্য হতে হবে।

শনিবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ চত্বরে ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে, বেলুন ও ফেস্টুন উড়িয়ে এই সমাবেশের উদ্বোধন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, নারী নির্যাতন, ধর্ষণের অভিযোগসহ যেকোনো ধরনের জরুরি প্রয়োজনে গত তিন বছরে সারাদেশ থেকে ৯৯৯ নম্বরে দুই কোটি ১৬ লাখ ফোন কল এসেছে। এতে দেশের সাধারণ মানুষ সেবা পাচ্ছেন। যার অবদান আইসিটি মন্ত্রাণালয়ের।  

তিনি বলেন, পুলিশ ২৪ ঘণ্টা জেগে থাকে বলেই বাংলাদেশের জনগণ নিশ্চিন্তে ঘুমাতে পারেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশকে আধুনিকায়ন করতে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। ইতোমধ্যে এক হাজার থানাকে ফাইবার অপটিক্যাল ক্যাবলের আওতায় আনা হয়েছে। দুটি থানায় অনলাইন ডিজির ব্যবস্থা করা হয়েছে। পুলিশ কেন্দ্রগুলোকে আধুনিকায়ন করায় মানুষ আজ অনলাইনে সেবা পাচ্ছেন।  

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-এ-আলম সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন, সিংড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa