ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

২ লাখ দুস্থের মাঝে ফল সরবরাহ করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড-অভিযাত্রিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
২ লাখ দুস্থের মাঝে ফল সরবরাহ করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড-অভিযাত্রিক

ঢাকা: মহামারির ফলে সৃষ্ট অর্থনৈতিক মন্দা দুর্দশাগ্রস্ত ঢাকা ও চট্টগ্রামের জনগোষ্ঠীকে ঝুঁকির মধ্যে ফেলেছে যেখানে তাদের জীবিকা অনিশ্চিত হয়ে পড়েছে। এমন ৪০ হাজার পরিবারের ২ লাখ মানুষ সরাসরি সুবিধা ভোগ করবে।

এই উগ্যোগের ফলে চাহিদার অভাবের কারণে যে প্রান্তিক কৃষক তার উৎপাদিত পণ্য বিক্রিতে সমস্যায় আছেন, অপরদিকে চাহিদা থাকা সত্ত্বেও কেনার সামর্থ্য কম এই উভয়ের মধ্যে একটি টেকসই সংযোগ স্থাপিত হবে।

এসব ফলমূল এবং শাক-সবজি ২০০ গ্রামীণ খামারে উৎপাদিত খাদ্যসামগ্রী সরাসরি সংগ্রহ করার মাধ্যমে প্রায় ২ হাজার মানুষের টেকসই কর্মসংস্থান হবে। যৌথভাবে এমন উদ্যোগ নিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং অভিযাত্রিক ফাউন্ডেশন।

খাদ্য পণ্যের এই প্যাকেজের মধ্যে মিষ্টি কুমড়া, করলা, লাউ, কাঁচা মরিচ, আলু, শাক, বেগুন, শসা এবং মৌসুমী ফল সহ একাধিক তাজা শাকসবজি এবং ফলমূল অন্তর্ভুক্ত থাকবে। প্রতিটি প্যাকেজে জৈব পদ্ধতিতে উৎপাদিত ৫ কেজি তাজা পণ্য থাকবে। ঢাকা ও চ্যাটগ্রাম জুড়ে অভিযাত্রিক ফাউন্ডেশনের “বিনা পয়সার বাজার” প্ল্যাটফর্মের মাধ্যমে খাদ্য পণ্যের এই প্যাকেজ বিতরণ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
এসই/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa