ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছিনতাইকৃত আইফোন উদ্ধারসহ গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
ছিনতাইকৃত আইফোন উদ্ধারসহ গ্রেফতার ২ ছবি: প্রতীকী

ঢাকা: খিলগাঁও গার্লস কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সায়েদা বিসতে মাহবুব নওরিন (১৮)। বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির কারণে দেশের সব স্কুল-কলেজ বন্ধ রয়েছে।

কিন্তু তিনি নিজের জ্ঞান চর্চা চালিয়ে যাচ্ছিলেন। এর জন্য তিনি মেরাদিয়া জেসিকা কোচিং সেন্টারে অনুশীলন করছিলেন।

কোচিংয়ে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্লাস শেষে বাসায় ফেরার পথে বাড্ডার আফতাবনগরের ই-ব্লকের ৬ নম্বর রোডে স্মাইল চিলড্রেন স্পেশাল স্কুলের সামনে ছিনতাইকারীর খপ্পরে পড়েন তিনি। সঙ্গে থাকা লেডিস ভ্যানিটি ব্যাগ ও মোবাইল ফোন (আইফোন) ছিনিয়ে নেওয়ার সময় বাধা দেন তিনি। এতে ধারালো ছুরি দিয়ে তার বাম হাতের বৃদ্ধা ও তর্জনী আঙুলের মধ্যে ছুরিকাঘাত করে ব্যাগ ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা।

রাজধানীর বাড্ডা থানার আফতাবনগর এলাকায় গত ১০ অক্টোবর এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা ভুক্তভোগী নওরিনকে উদ্ধার করে প্রথমে ফরাজী হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করে। ঘটনার পর গত ১৪ অক্টোবর ভুক্তভোগীর বাবা মাহবুব আলম সিদ্দীক বাদী হয়ে বাড্ডা থানায় মামলা দায়ের করেন।

এরপর তথ্য প্রযুক্তি ও গোপন তথ্যের ভিত্তিতে রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মো. শামীম (২০) ও রুবেল (২৩) নামে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করে বাড্ডা থানা পুলিশ।      

শুক্রবার (১৬ অক্টোবর) দুপুরে বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, গত বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুই ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। তাদের তথ্য মতে, ছিনতাই কাজে ব্যবহৃত ওই ছুরি উদ্ধার করা হয়। এরপর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ভুক্তভোগী ওই শিক্ষার্থীর ভ্যানিটি ব্যাগ ও আইফোনটি উদ্ধার করা হয়। গ্রেফতার দুই ছিনতাইকারী নিজেদের দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

তিনি আরও জানান, গ্রেফতার শামীম ও রুবেল দু’জনই পেশাদার ছিনতাইকারী। ভুক্তভোগীর কাছ থেকে ভ্যানিটি ব্যাগ ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তারা দৌঁড়ে রামপুরা খালে ঝাঁপ দেন এবং সাঁতরিয়ে পার হয়ে পালিয়ে যান। অভিযানে ছিনতাইকারী শামীমের দেওয়া তথ্য অনুযায়ী, বাড্ডার আনন্দনগর আনসার ক্যাম্প এলাকা থেকে ছিনতাইকৃত আইফোন উদ্ধার করা হয়। অপর আসামি রুবেলের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ধারালো ছুরি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত দুই আসামির বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা থাকার তথ্যও পাওয়া গেছে বলে জানান ওসি পারভেজ ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
এসজেএ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।