ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

যানজট নিরসনে রাজশাহীতে চলবে দুই রঙের অটোরিকশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
যানজট নিরসনে রাজশাহীতে চলবে দুই রঙের অটোরিকশা

রাজশাহী: রাজশাহী মহানগরীতে যানজট নিরসনে সড়কে গাড়ির চাপ কমাতে দুই শিফটে দুই রঙের অটোরিকশা চলাচল করবে। আগামী ১ নভেম্বর থেকে এ কার্যক্রম শুরু হবে।

যান চলাচলে শৃঙ্খলা আনার লক্ষ্যে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) কর্তৃক গৃহীত নীতিমালার আলোকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) নগর ভবনের সরিৎ দত্ত গুপ্তের সভা কক্ষে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু।
 
রাসিক সূত্রে জানা যায়, সভায় সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ নভেম্বর পর্যন্ত অটোরিকশা, চার্জার রিকশা ও চালক লাইসেন্স নবায়ন করা হবে। একই সঙ্গে আগামীকাল ১৫ অক্টোবর থেকে নিবন্ধনবিহীন অটোরিকশা ও চার্জার রিকশার বিরুদ্ধে অভিযান পরিচালনা করবে সিটি করপোরেশন।

সভায় অটোরিকশা, চার্জার রিকশা ও চালকদের লাইসেন্স সঙ্গে রেখে প্রদর্শন করার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া অটোরিকশার় চাকা দিয়ে চার্জার রিকশা তৈরি অথবা ১৪ সেন্টিমিটারের ঊর্ধ্বে চাকা ব্যবহার থেকে বিরত থাকার জন্য কারখানা মালিকদের নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় কারাখানা মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

সভায় উপস্থিত ছিলেন- রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ নুর-ঈ-সাঈদ, আরএমপির সিনিয়র ট্রাফিক ইন্সপেক্টর মোফাখখারুল ইসলাম, সহকারী প্রকৌশলী আহমেদ আল মঈন পরাগ, ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) সারোয়ার হোসেন, উপ-ট্যাক্সেশন কর্মকর্তা কাজী আনোয়ারা দিল, পরিদর্শক (যানবাহন) সাইদুল ইসলাম, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির সভাপতি শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক রিমন শেখ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৩৫২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa