ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
মাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

বরিশাল: বরিশালের উজিরপুরে পূর্বশত্রুতার জের ধরে এক মৎস্যচাষির দীঘিতে বিষ প্রয়োগ করে দুই লাখ টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে মৎস্যচাষি জীবন চক্রবর্তী দীঘিতে মাছ ভাসতে দেখে কান্নায় ভেঙে পড়েন। বুধবার (৩০ সেপ্টেম্বর) দিনগত রাতে এ বিষ প্রয়োগের ঘটনা ঘটে।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার বামরাইল ইউনিয়নের মুলপাইন গ্রামের মৃত অনন্ত লাল চক্রবর্তীর ছেলে মাছ ব্যবসায়ী জীবন চক্রবর্তী বাড়ির সামনে ৮০ শতাংশ জমিতে কাটা দীঘিতে কয়েক বছর ধরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছেন। বুধবার রাতে পূর্বশত্রুতা জের ধরে একই গ্রামের আল-আমিন সন্নামত বিষ প্রয়োগ করে দুই লাখ টাকার মাছ নিধন করেছেন বলে অভিযোগ করেন তারা। এতে মাছ ব্যবসায়ী পরিবার নিরূপায় হয়ে পড়েছে।  

এব্যাপারে ভুক্তভোগী জীবন চক্রবর্তী বাদী হয়ে বৃহস্পতিবার উজিরপুর মডেল থানায় আল-আমিনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।  

জীবন চক্রবর্তী জানান, কিছু আগে আমার মোবাইল সেট চুরি করেছে আল-আমিন। চুরির বিষয়ে প্রতিবাদ করায় আমাদের বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দেয়। তাই এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হলে সে আরও ক্ষিপ্ত হয়। আর ক্ষিপ্ত হয়ে আল-আমিন আমার দীঘিতে বিষ প্রয়োগ করে দুই লাখ টাকার মাছ নিধন করেছে।

উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল আহসান বাংলানিউজকে জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa