ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

ডিএসসিসির অভিযানে দখলমুক্ত ২৪২ শতাংশ জমি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
ডিএসসিসির অভিযানে দখলমুক্ত ২৪২ শতাংশ জমি

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ৭ নম্বর ওয়ার্ডের ব্রাহ্মণচিরণ মৌজার দু'টি (সিএস ১৩০ ও ১৩১) দাগের বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ২৪২ শতাংশ জমি দখলমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) দুপুর থেকে বিকেল পর্যন্ত ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইমরান উদ্দিন আহমেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

অভিযানে সিটি করপোরেশনের জায়গার পাশাপাশি সরকারি খাসজমি দখল করে গড়ে ওঠা এনা পরিবহন, স্টার লাইন, রয়েল পরিবহন, লাল সবুজ পরিবহন, ড্রিম লাইন, হিমাচল পরিবহন ও নামহীন দু'টি কাউন্টারসহ মোট আটটি বাস কাউন্টার, একটি রিকশা গ্যারেজ, বেশ কিছু টং দোকান গুঁড়িয়ে দিয়ে অবৈধ দখলমুক্ত করা হয়। পূর্ত মন্ত্রণালয় থেকে এ জমি ডিএসসিসিকে হস্তান্তর করা হলেও এতদিন এ জমিতে অবৈধ বাস কাউন্টার, রিকশা গ্যারেজসহ বিভিন্ন অবৈধ স্থাপনা নির্মাণ করে রাখা হয়েছিলো।

উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেওয়া করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে এমন ঘোষণার ফলে অনেকেই আমাদের উচ্ছেদ কার্যক্রম শুরুর আগেই তাদের মালপত্র সরিয়ে নেন। এরপরও আটটি বাস কাউন্টার ও একটি রিকশা গ্যারেজসহ অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করে আমরা ২৪২ শতাংশ অবৈধ জমি দখলমুক্ত করেছি।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa