ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেতরে চলছে রিফাত হত্যার রায়ের কার্যক্রম, বাইরে ছেলে হত্যার বিচার দা‌বি আরেক মায়ের

মুশফিক সৌরভ, স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট ও শফিকুল ইসলাম খোকন, উপ‌জেলা ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
ভেতরে চলছে রিফাত হত্যার রায়ের কার্যক্রম, বাইরে ছেলে হত্যার বিচার দা‌বি আরেক মায়ের ফি‌রোজা বেগম, ছবি: বাংলানিউজ

বরগুনা:  বুধবার (৩০ সেপ্টেম্বর) একদিকে বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির রায় ঘোষণার কার্যক্রম চলছে জেলা ও দায়রা জজ আদালতে।
আর আদালত প্রাঙ্গ‌ণের বা‌ইরে গলায় ছে‌লের ছ‌বি ঝুলিয়ে হত্যার বিচার দা‌বি ক‌রে‌ছেন ভিন্ন এক‌টি ঘটনায় হত্যার শিকার হৃদয়ের মা ফি‌রোজা বেগম।

তি‌নি জানান, গে‌লো ঈদুল ফিতরের দিন (সোমবার, ২৫ মে) বিকেলে বরগুনার পায়রা নদীর পাড়ে গোলবুনিয়া বল্ক ইয়ার্ডে বন্ধু-বান্ধবদের সঙ্গে ঘুরতে যায় হৃদয়। এসময় হৃদয়‌কে পি‌টি‌য়ে কু‌পি‌য়ে আহত করা হয়। প‌রে হাসপাতা‌লে চি‌কিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় তি‌নি বাদী হয়ে বরগুনা সদর থানায় হত্যা মামলা করেছেন। মামলায় ২০ জন‌কে নামধারী ও বেশ ক‌য়েকজন‌কে অজ্ঞাতনামা আসামি করা হ‌য়ে‌ছে।

রিফাত হত্যার ১১ মাস প‌রে বরগুনায় তার ছে‌লেকে হত্যা করা হয়। আর তার ছে‌লে মৃত্য‌ুর আগে এসএস‌সি পরীক্ষা দি‌য়ে‌ছি‌লো, মৃত্যুর তিন‌দিন পর তার রেজাল্ট বের হয়েছে। যেখানে সে বিজ্ঞান বিভা‌গ থেকে সিজিপিএ ৪.১১ পে‌য়ে‌ছে। তি‌নি রিফাত হত্যার রায়ের মতো তার ছে‌লে হত্যার বিচারও যেন দ্রুত হয়, সে দা‌বি ক‌রে‌ছেন।
২০১৯ সালের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। পরে একই দিন দুপুরে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রিফাত। এ মামলার রায় ঘোষণার কার্যক্রম চলছে।  
বাংলা‌দেশ সময়: ১৩১০ ঘণ্টা, সে‌প্টেম্বর ৩০, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।