ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

আত্রাই নদীতে ভারী নৌযান-ট্রলার চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
আত্রাই নদীতে ভারী নৌযান-ট্রলার চলাচল বন্ধ ..

নাটোর: নাটোরের সিংড়ায় আত্রাই নদীতে ভারী নৌযান ও ট্রলার চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে উপজেলা প্রশাসন। বালুবাহী ট্রলারের ধাক্কায় গুরুত্বপূর্ণ ব্রিজ ক্ষতিগ্রস্ত হওয়ার কারণে নদীতে ভারী নৌযান চলাচাল বন্ধ করার সিদ্ধান্ত নেয় প্রশাসন।

 

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া জনসাধারণকে সচেতন করতে উপজেলা প্রশাসনের উদ্যোগে মাইকিং করা হচ্ছে।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, নদীর উপর নির্মিত ব্রিজগুলো ভারী নৌযান ও ট্রলার চলাচলের কারণে ঝুঁকির মধ্যে রয়েছে। এ অবস্থায় সিংড়ার আত্রাই নদীর দহ থেকে কালীনগর হয়ে বিলদহর পর্যন্ত সবধরনের ভারী নৌযান ও ট্রলার চলাচল বন্ধ ঘোষণা করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

এদিকে গত কয়েক দিন আগে কালীনগর ফুনু ব্রিজ ও সিংড়ার ফেরিঘাট ব্রিজ বালুবাহী ট্রলারের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়। ব্রিজটি সংরক্ষণ ও সেতু কর্তৃপক্ষকে পরিদর্শনের দাবি জানিয়ে বিকেলে বিক্ষোভ সমাবেশ করেছে সিংড়া মোটর মালিক সমিতি।

বাংলাদেশ সময়: ০৪৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa