ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

ধুনটে আ’লীগের ২ নেতার চাল কেলেঙ্কারিতে তদন্ত কমিটি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
ধুনটে আ’লীগের ২ নেতার চাল কেলেঙ্কারিতে তদন্ত কমিটি  ..

বগুড়া: বগুড়ার ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়ন আওয়ামী লীগের দুই নেতার বিরুদ্ধে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা কেজিদরের চাল কেলেঙ্কারি তদন্তে কমিটি গঠন করা হয়েছে।  

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত চার সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করেন।

তদন্ত কমিটিতে উপজেলা সহকারী কমিশনারকে (ভুমি) আহ্বায়ক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও একজন পুলিশ কর্মকর্তাকে সদস্য করা হয়েছে।  

আগামী তিন কার্যদিবসের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

জানা যায়, উপজেলার নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামের মজিবর রহমানের ছেলে আব্দুল হামিদ খাদ্যবন্ধব কর্মসূচির (১০ টাকা কেজি চাল) চালের ডিলার। তিনি উপজেলার নিমগাছি ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক। তার আওতায় ৭১০ জন দরিদ্র মানুষ ১০ টাকা কেজি করে চাল ক্রয়ের সুবিধা পেয়ে থাকেন। গত ২০ সেপ্টেম্বর ৭১০ জন দরিদ্র মানুষের জন্য তিনি ধুনট খাদ্য গুদাম থেকে ২১ হাজার ৩০ কেজি চাল উত্তোলন করেছেন। ওই চাল গত ২৮ সেপ্টেম্বর তিনি দরিদ্র মানুষের মধ্যে বিক্রি করছিলেন।

এসময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল রনী সেখানে অভিযান চালিয়ে ডিলার আব্দুল হাদির কাছে অবৈধভাবে রাখা ২৩৬টি কার্ড জব্দ করেন। সেইসঙ্গে উপজেলার নিমগাছি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নবাব আলীর মেসার্স তিন ভাই ট্রেডার্স অ্যান্ড সেমি অটোরাইছ মিলের গুদামে অভিযান চালানো হয়। সেখান থেকে খাদ্যবান্ধব কর্মসূচির ১০০ মন (৫১ বস্তা) চাল জব্দ করা হয়।

সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আল রনী বাংলানিউজকে বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির চাল কেলেঙ্কারির অভিযোগের তদন্ত কাজ শুরু করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।

ইউএনও সঞ্চয় কুমার মহন্ত বাংলানিউজকে বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
টিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa