ঢাকা, মঙ্গলবার, ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০, ০২ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

রিফাত হত্যা: আসামিদের শাস্তি না হলে সক্রিয় হবে কিশোর গ্যাং

উপজেলা ও স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
রিফাত হত্যা: আসামিদের শাস্তি না হলে সক্রিয় হবে কিশোর গ্যাং আইনজীবী এম মজিবুল হক কিসলু

বরিশাল: বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার রায়ে আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে কিশোর গ্যাং আবারও সক্রিয় হয়ে উঠবে বলে মনে করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এম মজিবুল হক কিসলু। আলোচিত এ মামলার রায়ের আগের দিন মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে এ কথা বলেন তিনি।

 

এম মজিবুল হক বলেন, আপনারা জানেন বরগুনায় কিশোর গ্যাং বন্ড গ্রুপের সৃষ্টি হয়েছিল। কিশোর গ্যাং গ্রুপ বরগুনা সরকারি কলেজের সামনে দিবালোকে কুপিয়ে নির্মমভাবে হত্যা করেছিল রিফাত শরীফকে। এ হত্যা মামলার রায়ের মধ্য দিয়ে যদি দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হয় তাহলে কিশোর গ্যাং আবারও সক্রিয় হয়ে উঠবে। রাষ্ট্রপক্ষে আমরা আশাকরি, এ রায়ে অাসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হবে। সর্বোচ্চ শাস্তি নিশ্চিত হলে ভবিষ্যতে বরগুনাবাসী এ ধরনের অপতৎপরতা থেকে বাঁচবে।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, এ মামলা দুই খণ্ডে বিভক্ত। যেখানে প্রাপ্ত বয়স্ক মিন্নিসহ ১০ জন ও অপ্রাপ্তবয়স্ক ১৪ জন আসামি রয়েছে। আমরা প্রাপ্ত বয়স্ক আসামিদের এ খণ্ডে আমরা ৭৬ জন সাক্ষী শনাক্ত করেছি এবং আর্গুমেন্ট করেছি। আমরা আদালতে সমস্ত সাক্ষ্যপ্রমাণ উপস্থাপন করেছি। রাষ্ট্রপক্ষের আইনজীবীরা আশাবাদী, রায়ে অপরাধীদের মৃত্যুদণ্ড হবে।  

বুধবার (৩০ সেপ্টেম্বর) এ মামলার রায় হওয়ার কথা রয়েছে।  

বাংলাদেশ সময়: ০১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২০
এমএস/টিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa