ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

দেশের ৯৮ শতাংশ মানুষ বিদ্যুতের আওতায়: পরিকল্পনামন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
দেশের ৯৮ শতাংশ মানুষ বিদ্যুতের আওতায়: পরিকল্পনামন্ত্রী

ঢাকা: আমরা শক্ত গ্রাউন্ডে দাঁড়িয়ে আছি। দেশের ৯৮ শতাংশ মানুষ বিদ্যুৎ পাচ্ছে।

গ্রামে ইন্টারনেট পৌঁছে গেছে। আমরা মানবজাতিকে সঙ্গে নিয়ে চলতে চাই। আমাদের ঠিকানা বিশ্ব। এই মাটি বিশ্বেরই অংশ।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে সেরা.কম.বিডি নামে একটি অনলাইন ই-কমার্স স্টোরের উদ্বোধনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান একথা বলেন।  

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের দেশ দিয়ে গেছেন। তার কন্যা আমাদের স্বপ্ন দেখিয়ে যাচ্ছেন। পদ্মাসেতু প্রধানমন্ত্রীর দেখানো স্বপ্ন।  

ইন্টারনেট প্রসঙ্গে তিনি বলেন, যখন ডিজিটাল বাংলাদেশের কথা উঠতো তখন অনেকে নানান ধরনের নেতিবাচক কথা বলতো। অথচ কোভিডের সময় আমরা ডিজিটালের সুফল পেয়েছি। অনেক পণ্য ও সেবা ডিজিটালের মাধ্যমে আমাদের ঘরে ঘরে পৌঁছে গেছে। করোনায় ডিজিটালের গুরুত্ব আমরা হৃদয় দিয়ে অনুধাবন করেছি। এই স্বপ্ন প্রধানমন্ত্রী আমাদের দেখিয়েছেন।  

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, কোভিড স্বাস্থ্যখাতকে লণ্ডভণ্ড করেছে। আমাদের ডাক্তার কম, সেভাবে নার্স নেই। অনেকে কোভিডে আক্রান্ত হয়ে দৌড়াদৌড়ি করেছে। ঠিক সেই সময় আমাদের প্রধানমন্ত্রী প্রশাসন, পুলিশ, স্বাস্থ্যের সঙ্গে সংশ্লিস্ট সবাইকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা কোভিডের ক্ষতি কাটাতে ম্যাজিকের মতো কাজ করছে। তার নির্দেশনা অনুযায়ী আমরা প্রত্যেকে কাজ করছি।  

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa