ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মিন্নির যাবজ্জীবন কারাদণ্ড চায় নিহত রিফাতের পরিবার

উপজেলা ও স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
মিন্নির যাবজ্জীবন কারাদণ্ড চায় নিহত রিফাতের পরিবার

বরগুনা: আয়েশা সিদ্দিকা মিন্নির যাবজ্জীবন চান নিহত শাহনেওয়াজ রিফাত শরীফের পরিবারের সদস্যরা। একই সঙ্গে প্রকাশ্য দিবালোকে রিফাতকে যারা দিবালোকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করেছে তাদের প্রত্যেকের ফাঁসির দাবি জানান তারা।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে এমন প্রত্যাশার কথা জানান নিহত রিফাতের বাবা আব্দুল হালিম দুলাল শরীফ, মা ডেইজিরুজ্জাহান ও ছোট বোন ইশরাত জাহান।

রিফাতের বাবা আব্দুল হালিম দুলাল শরীফ বাংলানিউজকে বলেন, ৩০ সেপ্টেম্বর আমার ছেলে হত্যা মামলার রায় ঘোষণা করা হবে। দীর্ঘ প্রায় ১৫ মাস এ মামলার কার্যকাল, করোনা মহামারির সংক্রমণ না হলে এ মামলার রায় আগেই হয়ে যেত। আশাকরি আমার ছেলে হত্যার ন্যায় বিচার পাবো। যারা এই হত্যার সঙ্গে জড়িত তাদের প্রত্যেকের শাস্তির দাবি জানাচ্ছি। আর কোনো নির্দোষ ব্যক্তি যাতে অন্যায়ভাবে শাস্তি না পায় সে প্রত্যাশাও করি।

‘আমার ছেলের নিহত হওয়ার পর থেকে পুলিশ ও সাংবাদিকসহ যারা সহযোগিতা করেছেন প্রত্যেকের কাছে আমি কৃতজ্ঞ। মিন্নির কারণেই আজ আমার ছেলে খুন হয়েছে, আমি তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। তার কারণে আজ ২৫টি পরিবার ধ্বংসের মুখে। আমি শতভাব নিশ্চিত আমি ন্যায় বিচার পাবো। ’

রিফাতের মা ডেইজিরুজ্জাহান বলেন, আমার চাওয়া সবার যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়। আর মিন্নির যেন যাবজ্জীবন হয়, যাতে ওর পরিবার কারাগারের গেটে কাটায়, যেমন আমি আমার ছেলের কবরের পাশে দিন কাটাচ্ছি।

রিফাতের ছোট বোন অনার্স দ্বিতীয়বর্ষের ছাত্রী ইশরাত জাহান বলেন, ভাইয়া আমার চেয়ে বেশি বড় ছিল না। আমরা পিঠাপিঠিই বলা চলে। আজ ভাই নেই, ওর কথা ভুলতে পারছি না। যারা দিবালোকে পরিকল্পিতভাবে কুপিয়ে ভাইয়াকে খুন করেছে তাদের প্রত্যেকের ফাঁসির দাবি জানাচ্ছি।  

‘আমি চাই এ দেশ হত্যাকাণ্ডমুক্ত হোক। যাতে আর কোনো মায়ের বুক খালি না হয়, কোনো বোন তার ভাইকে না হারায়, কোনো বাবা-মা তার সন্তানকে না হারায়। আমার প্রশাসনের প্রতি আস্থা রয়েছে, দোষীদের সর্বোচ্চ শাস্তি হবে।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
এমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।