ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৯ দিন ধরে বিটিসিএলের ক্যাজুয়াল শ্রমিকদের অনড় অবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
২৯ দিন ধরে বিটিসিএলের ক্যাজুয়াল শ্রমিকদের অনড় অবস্থান ছবি: শাকিল আহমেদ

ঢাকা: চাকরি স্থায়ী করার দাবিতে ২৯ দিন ধরে অনড় অবস্থান কর্মসূচি পালন করছেন বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) ক্যাজুয়াল শ্রমিক কল্যাণ সমিতির আন্দোলন বাস্তবায়ন কমিটির সদস্যরা।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর ইস্কাটন গার্ডেনের টেলিযোগাযোগ ভবনের সামনের রাস্তায় টানা ২৯তম দিন এ অবস্থান কর্মসূচি পালন করতে দেখা যায়।

গত ১ সেপ্টেম্বর থেকে এ কর্মসূচি শুরু হয়।

আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, সারা দেশে বিভিন্ন পদে প্রায় তিন শতাধিক ক্যাজুয়াল শ্রমিক কাজ করে যাচ্ছেন। কিন্তু তাদের কোনো বেতন কাঠামো এবং চাকরির নিশ্চয়তা নেই। তাই তারা বাধ্য হয়েই চাকরি স্থায়ী করার দাবিতে এ আন্দোলনে নেমেছেন।

বিটিসিএল ক্যাজুয়াল শ্রমিক কল্যাণ সমিতির আন্দোলন বাস্তবায়ন কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, মন্ত্রণালয় থেকে ক্যাজুয়াল শ্রমিকদের স্থায়ীকরণের জন্য আমাদের ব্যবস্থাপনা পরিচালকের কাছে একটা চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে স্বচ্ছ তালিকা করে আমাদের নিয়োগ দিতে বলা হয়েছে। কিন্তু সেই চিঠির আলোকে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। উল্টো আমাদেরকে বহিরাগত বলা হচ্ছে। আমাদের সবার কাছে আইডি কার্ড এবং আমাদেরকে যে বেতন দেয়া হয়েছে তারও কাগজপত্র আছে।

চাকরি স্থায়ী করার দাবি মেনে না নেয়া পর্যন্ত অনড় অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়া হবে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
আরকেআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।