ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদে ফেনীতে মশাল মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
দেশব্যাপী ধর্ষণের প্রতিবাদে ফেনীতে মশাল মিছিল

ফেনী: সারাদেশে নারী-শিশু ধর্ষণ, নিপীড়ন-নির্যাতন ও বিচারহীনতার প্রতিবাদে ফেনীতে মশাল মিছিল ও সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্রফন্ট ও বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্র।  

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় ফেনী সরকারি কলেজের সামনে থেকে শুরু হয়ে মশাল মিছিলটি শহরের জেল রোড়, দোয়েল চত্বর, খেজুর চত্বর, প্রেসক্লাব ও শহীদ শহীদু্ল্লাহ কায়সার সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা খাগড়াছড়ির পাহাড়ি তরুণী, সিলেটের এমসি কলেজে নারী গণধর্ষণ, সাভারে নীলা রায় এবং চট্টগ্রামে ফেনীর মেয়ে ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে তারা বলেন, এসব ঘটনায় অনতিবিলম্বে দ্রুত বিচার আইনে রায় দিতে হবে।

মিছিল শেষে শহীদ মিনারের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ফেনী শহর শাখার আহবায়ক নয়ন পাশা, সাধারণ সম্পাদক পংকজনাথ সূর্য ও বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের ফেনী জেলা প্রতিনিধি রাইহানে কুমু।  

বক্তারা চলমান পাশবিকতার বিরুদ্ধে ঘৃণা ও ক্ষমতার অপপ্রয়োগের মধ্য দিয়ে পার পাওয়ার সংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান।

এর আগে বিকেল ৫টায় শহরের শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধনের ডাক দিয়েছিল ছাত্র ও যুব সমাজ। পুলিশের বাধার মুখে সে মানববন্ধনটি পণ্ড হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
এসএইচডি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।