ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

সাম্প্রদায়িক উসকানিতে না জড়ানোর আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
সাম্প্রদায়িক উসকানিতে না জড়ানোর আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর

ঢাকা: সাম্প্রদায়িক উসকানিতে না জড়ানোর আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, কিছু কিছু ব্যক্তি ব্যক্তিগত পর্যায়ের সমস্যাকে সাম্প্রদায়িকতায় রূপ দেওয়ার চেষ্টা করে।

ধর্মীয় উসকানি দিয়ে পরিবেশ নষ্ট করতে চায়। এক্ষেত্রে সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা ও বিশিষ্ট পার্লামেন্টেরিয়ান অ্যাডভোকেট সুধাংশ শেখর হালদারের ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদ ও সুধাংশ শেখর হালদার স্মৃতি সংসদের যৌথ উদ্যোগে পিরোজপুরে আয়োজিত স্মরণসভায় রাজধানীর সচিবালয়ের নিজ দপ্তর কক্ষ থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

রেজাউল করিম বলেন, হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই মিলে সম্মিলিতভাবে আমাদের ঐতিহ্যের বাংলাদেশকে সোনার বাংলাদেশে পরিণত করতে হবে। সে প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করছেন। সুধাংশ শেখর হালদারের উত্তরসূরি হিসেবে আমি ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে আছি।  

পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল চন্দ্র মণ্ডলের সভাপতিত্বে স্মরণসভায় পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন ও পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্মরণসভায় অন্যদের মধ্যে পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, পিরোজপুর জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক ও সিনিয়র সাংবাদিক গৌতম নারায়ণ রায় চৌধুরী পিরোজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার সমীর কুমার দাশ, পিরোজপুর সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল চ্যাটার্জী প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০ 
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।