ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

তল্লাশিতে মিললো এক বছর আগে খোয়া যাওয়া মোটরসাইকেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
তল্লাশিতে মিললো এক বছর আগে খোয়া যাওয়া মোটরসাইকেল

ঢাকা: চেকপোস্টে ট্রাফিক পুলিশের নিয়মিত তল্লাশিতে পাওয়া গেলো প্রায় এক বছর আগে চুরি যাওয়া মোটরসাইকেল। যার ধারাবাহিকতায় মোটরসাইকেল চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সূত্রে জানা যায়, প্রতিদিনের মত রোববার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় ইনকামিং চেকপোস্টে দায়িত্ব পালন করছিলেন সার্জেন্ট আলী আহম্মেদ। এমন সময় চেকপোস্টে একটি মোটরসাইকেল থামিয়ে কাগজপত্র যাচাই করছিলেন তিনি।

মোটরসাইকেলের কাগজপত্র সন্দেহজনক মনে হওয়ায় অধিকতর যাচাইয়ের জন্য বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) কার্যালয়ে যোগাযোগ করেন সার্জেন্ট আলী আহম্মেদ। বিআরটিএ থেকে প্রাপ্ত তথ্য ও জব্দ মোটরসাইকেলের কাগজপত্রের তথ্যের গরমিল পান তিনি।

এরপর বিআরটিএ থেকে প্রকৃত মালিকের নাম ও মোবাইল নম্বর সংগ্রহ করে যোগাযোগ করেন সার্জেন্ট আলী আহম্মেদ। তিনি যোগাযোগ করে জানতে পারেন তার মোটরসাইকেলটি চুরি হয়েছে। এ চুরির ঘটনায় ২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর বাড্ডা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন মোটরসাইকেলের প্রকৃত মালিক মো. হামিদুর রহমান হীরা।

পরবর্তীতে আটক মোটরসাইকেল ও চালককে দারুস সালাম থানায় হস্তান্তর করে মোটরসাইকেলের প্রকৃত মালিক হামিদুরকে অবগত করেন সার্জেন্ট আলী আহম্মেদ।

এ বিষয়ে হামিদুর রহমান হীরার অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রযুক্তিক সহায়তায় সোমবার (২৮ সেপ্টেম্বর) বংশাল এলাকা থেকে মো. হোসেন ওরফে জুনু (৪৫) ও মো. রাকিব হাসানকে (২২) গ্রেফতার করে বাড্ডা থানা পুলিশ।

ডিএমপির উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন জানান, সার্জেন্ট আলী আহম্মেদের তৎপরতায় প্রায় একবছর আগে চুরি যাওয়া মোটরসাইকেলটি উদ্ধার করা সম্ভব হয়েছে। পরে মোটরসাইকেলের চালকের কাছ থেকে পাওয়া তথ্য এবং প্রযুক্তিক সহায়তায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারদের বাড্ডা থানায় দায়ের করা মামলায় আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ মময়: ১৫২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।