ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাটারায় ‘সিরিয়াল রেপিস্ট’ হৃদয় গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
ভাটারায় ‘সিরিয়াল রেপিস্ট’ হৃদয় গ্রেফতার প্রতীকী ছবি

ঢাকা: একাধিক তরুণীকে ধর্ষণের অভিযোগে রাজধানীর ভাটারা থানা এলাকা থেকে দেওয়ান রসুল হৃদয় (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২৮ সেপ্টেম্বর) ভাটারা থানায় হওয়া একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়।

ইতোমধ্যে তার নির্যাতনের শিকার চার তরুণী পুলিশের কাছে জবানবন্দি দিয়েছেন।

মামলার এজাহার অনুযায়ী পুলিশ জানায়, এক তরুণী নিজের চেষ্টায় কিছু করবেন বলে বাবা-মাকে না জানিয়ে গত ১০ সেপ্টেম্বর বাসা থেকে বেরিয়ে রাজধানীর বাড্ডায় বান্ধবীর বাসায় চলে আসেন। দুই বান্ধবী একসঙ্গে থাকবেন বলে মনস্থির করেন। গত ১১ সেপ্টেম্বর তাদের ফেসবুকে পরিচিত আরেক বান্ধবীর আমন্ত্রণে গাজীপুরে পুলপার্টিতে যান।

সেখানে যাওয়ার পর ওই বান্ধবী অভিযুক্ত হৃদয়ের সঙ্গে দুজনের পরিচয় করিয়ে দেন। তাদের আশ্বস্ত করেন, প্রয়োজন হলে হৃদয় তাদের থাকার ব্যবস্থাও করে দিতে পারবেন।

এরপর ১৩ সেপ্টেম্বর অভিযুক্ত হৃদয় ফোন দিয়ে দুই তরুণীকে জানান, চাইলে তারা ভাটারার কুড়িল তার বাসায় থাকতে পারেন। কথামতো পরদিন ১৪ সেপ্টেম্বর দুই বান্ধবী ওই এলাকায় যান। এরপর হৃদয় তাদের বাসার নিচতলায় একটি কক্ষে থাকার ব্যবস্থা করে দেন।

দুইদিন পর ১৬ সেপ্টেম্বর এক তরুণীর সঙ্গে কথা বলার জন্য হৃদয় তার তৃতীয় তলার বাসায় ডেকে নিয়ে যান। সেখানে একপর্যায়ে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করেন এবং ধর্ষণের কথা কাউকে না বলার জন্য হুমকি দেন। এভাবে পর্যায়ক্রমে ধর্ষণের ঘটনায় সোমবার (২৮ সেপ্টেম্বর) ভাটারা থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে অভিযুক্ত হৃদয়কে তার বাসা থেকে গ্রেফতার করা হয়।

ডিএমপির বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) এলিন চৌধুরী বাংলানিউজকে বলেন, বিষয়টি জানার পরই ভুক্তভোগীদের উদ্ধার করে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়। পরে অভিযান চালিয়ে ওই বাসা থেকে হৃদয়কে গ্রেফতার করা হয়। এ ঘটনায় ধর্ষণের শিকার তিনজন ও যৌন হয়রানির শিকার একজন পুলিশের কাছে জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
পিএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।