ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাগুরায় দেয়ালচাপায় নিহত দুই শ্রমিকের পরিবার পাবে ১০ লাখ টাকা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
মাগুরায় দেয়ালচাপায় নিহত দুই শ্রমিকের পরিবার পাবে ১০ লাখ টাকা  ধসে পড়া দেয়াল। ছবি: বাংলানিউজ

মাগুরা: মাগুরা শহরের কলেজপাড়ায় রোববার (২৭ সেপ্টেম্বর) দেয়ালচাপায় নিহত দুই নির্মাণ শ্রমিক রোমান (৩০) ও রাসেলের (২২) পরিবারকে ৫ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। মোট টাকার মধ্যে ৬ লাখ টাকা দেওয়া হবে পৌরসভার পক্ষ থেকে।

অন্যদিকে মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর নিহতদের বাড়িতে গিয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানান। এ সময় তিনি নিহত দুই নির্মাণ শ্রমিকের পরিবারকে ২ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দেন। এ সময় মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুলসহ বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আর্থিক সহায়তার বিষয়টি নিশ্চিত করে এ প্রসঙ্গে মাগুরা পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল জানান, ঘটনার পরপরই পৌরসভার পক্ষ থেকে হতাহতদের সার্বিক খোঁজ-খবর নেওয়া হয়। তারা প্রত্যেকে হতদরিদ্র পরিবারের সন্তান। নিহতদের আর্থিক সহায়তা দেওয়ার পাশাপাশি আহত অবস্থায় যে দুই নির্মাণ শ্রমিক ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়েছে তাদের চিকিৎসার ব্যয় ভার বহন করছে পৌরসভা।

মেয়র খুরশীদ হায়দার টুটুল বলেন, পৌর নাগরিকদের অনেকেই বাড়ি নির্মাণ করার সময় সরকারি নিয়ম অনুযায়ী রাস্তা ও পৌর পয়ঃনিষ্কাশনের জন্য প্রয়োজনীয় ড্রেনের জায়গা রাখেনি। আমরা এ বিষয়টি বারবার নাগরিকদের অবহিত করেছি। কিন্তু তারা সে বিষয়ে গুরুত্ব না দেওয়ায় ড্রেন নির্মাণের সময় রোববার কলেজপাড়া এলাকায় এ ধরনের দুর্ঘটনা ঘটে।  

প্রসঙ্গত, শহরের কলেজপাড়ায় পৌরসভার ড্রেন নির্মাণ কাজ চলাকালে রোকেয়া বেগম নামে স্থানীয় এক বাসিন্দার বাড়ির সীমানাপ্রাচীর ভেঙে কর্মরত নির্মাণ শ্রমিকদের শরীরের ওপর পড়ে। এ ঘটনায় রোমান (৩০) ও রাসেল (২২) নামে দুই নির্মাণ শ্রমিক মারা যায়। এছাড়া রমজান (২২), শাকিল (২৩) নামে আরো দুই শ্রমিক গুরুতর আহত হয়। আহতদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।