ঢাকা, বুধবার, ১২ কার্তিক ১৪২৭, ২৮ অক্টোবর ২০২০, ১০ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

পুলিশে পদোন্নতি সংক্রান্ত জটিলতা আর থাকছে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
পুলিশে পদোন্নতি সংক্রান্ত জটিলতা আর থাকছে না

বরিশাল: বাংলাদেশ পুলিশের অধস্তন অফিসারদের ২০২০ সালের বিভাগীয় পদন্নোতি পরীক্ষা কেন্দ্রীয়ভাবে গ্রহণ, কেন্দ্রীয় মেধা তালিকা প্রণয়ন, কেন্দ্রীয়ভাবে পদোন্নতি সংক্রান্ত পরীক্ষা পরিচালনার সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা এবং বিভাগীয় পদন্নোতি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ব্রিফিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

সোমবার (২৮ সেপ্টেম্বর) এ ভিডিও কনফারেন্স সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ অডিটরিয়ামে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার শাহাবুদ্দিন খানসহ শীর্ষ কর্মকর্তারা ও বিভাগীয় পদন্নোতি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সে পরীক্ষা পদ্ধতি সম্পর্কে বিশেষ ব্রিফিং এ আইজিপি বেনজীর আহমেদ বলেন, শতবছরের নিয়ম ভেঙে, বহু পরিবর্তনের পরে আমরা আরও স্বচ্ছতার ভিত্তিতে যোগ্য পুলিশ অফিসার নির্বাচন পদ্ধতি হাতে নিয়েছি, এমসিকিউর মাধ্যমে মেধা যাচাই-বাছাই শেষে চুড়ান্ত লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে সেন্ট্রাল মেধাতালিকায় যারা শীর্ষে থাকবে, তাদের বিভিন্ন ইউনিটে শূন্য পদে পোস্টিং দেওয়া হবে। সুতরাং মেধাবীদের জন্য এ এক বিশাল সুযোগ, পদোন্নতি সংক্রান্ত জটিলতা আর থাকছে না।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খান বলেন, মুক্তিযুদ্ধ থেকেই আমরা পরীক্ষিত সৈনিক। মেধার ভিত্তিতে, এই বিশুদ্ধ পরীক্ষা পদ্ধতির মাধ্যমে এএসআই, এসআই পর্যায়ক্রমে পদোন্নতি লাভে অগ্রহণযোগ্য বাঁধা ছিন্ন করে আরও গ্রহণযোগ্য, আস্থাশীল বাংলাদেশ পুলিশ বাহিনী হিসেবে দক্ষতার সঙ্গে নির্ভেজাল সেবা নিশ্চিত করে তোমাদের নেতৃত্বে যেন, বিশ্বের দরবারে একটি নিরাপদ বাংলাদেশ উপহার দিতে পারি।

তিনি বলেন, ইতোমধ্যে বাংলাদেশ সরকার বৈধ উপায়ে আমাদের পরিবার নিয়ে সম্মানের সঙ্গে বাঁচতে পারি, ভালো থাকতে পারি, সেই মর্মে যাবতীয় কর্মসূচি হাতে নিয়েছেন। সেই বিবেচনায়, যথাযথ পেশাদারিত্বের সঙ্গে কর্তব্য পালন করতে হবে।

ভিডিও কনফারেন্স শেষে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এক বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়।

ভিডিও কনফারেন্সে বরিশাল প্রান্তে আরও উপস্থিত ছিলেন, বিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার লয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (উত্তর) খাইরুল আলম, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জাকির হোসেন মজুমদার, উপ-পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা) জাহাঙ্গীর মল্লিক, উপ-পুলিশ কমিশনার (সাপ্লাই এন্ড লজিস্টিকস) খান মুহাম্মদ আবু নাসের, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদরদপ্তর এন্ড পিএমটি) রুনা লায়লাসহ অন্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২০
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa