ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশ অর্থনৈতিকভাবে অতীতের চেয়ে অনেক স্বাবলম্বী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
দেশ অর্থনৈতিকভাবে অতীতের চেয়ে অনেক স্বাবলম্বী

বরিশাল: পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে অতীতের থেকে অনেক স্বাবলম্বী হয়েছে। বাংলাদেশ বর্তমানে যে পর্যায়ে এসেছে ১০ বছর আগেও সে পর্যায়েও ছিল না।

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যে পুরো পৃথিবী অর্থনৈতিকভাবে বিশাল একটা হোঁচট খেয়েছে। কিন্তু এরমধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণমানুষের কথা চিন্তা করে বিভিন্ন ক্ষেত্রে প্রণোদনার জন্য টাকা দিয়েছেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বরিশাল সদর উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে অসহায় ও দরিদ্রদের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সারাজীবন সোনার বাংলা হিসেবে গড়ার জন্য চেষ্টা চালিয়ে গেছেন। দেশ ও দেশের মানুষের জন্য তার জীবনের ১৪টি বছর জেলে কাটিয়েছেন। সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধুর যে স্বপ্ন ছিল, তা বাস্তবায়ন ও লক্ষ্যে পৌঁছানোর জন্য জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, গোটা দেশের কথা বাদ দিয়ে শুধু বরিশালের কথা যদি বলি। শুধু বরিশাল সদর উপজেলাতেই ৯০ হাজার মানুষের হাতে আড়াই হাজার টাকা করে মোবাইল ফোনের মাধ্যমে প্রধানমন্ত্রী বিতরণ করেছেন। পাশাপাশি সিটি করপোরেশনের ৩৫ হাজার মানুষের মধ্যে এ টাকা বিতরণ করবেন, যেটা এখনো বিতরণ করা হচ্ছে। আর এটা সম্ভব হয়েছে শুধুমাত্র প্রধানমন্ত্রীর পক্ষে, যাকে গোটা পৃথিবী মানবতার মা হিসেবে আখ্যায়িত করেছে। গত বৃহস্পতিবার থেকে আমি উত্তরবঙ্গে ছিলাম, গতকাল আমি ঢাকায় এসে পৌঁছেই বিকেলে বরিশালে আসি। কারণ একটাই প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আমার সংসদীয় এলাকার কিছু দুস্থ মানুষের হাতে যাতে কিছু ত্রাণ সামগ্রী তুলে দিতে পারি। তাদের যে দোয়া, সেই দোয়াতে প্রধানমন্ত্রী যাতে সুস্থ থাকেন, দীর্ঘায়ু লাভ করতে পারেন সেটাই আমার লক্ষ্য।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশের গরীব-দুস্থ মানুষের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী আমি পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ঘুরে বেড়াচ্ছি। কারণ নদী ভাঙন কবলিত এলাকার মানুষের দুঃখ-কষ্ট-দুর্দশা লাঘব করার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। নদী ভাঙন রোধ ব্যয়বহুল বিষয় হলেও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

অনুষ্ঠানে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক তৌহিদুজ্জামান পাভেল, আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক খান মামুন, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান মধু।

ত্রাণ বিতরণ শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।