ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনাকে নিয়ে লেখা ২ বইয়ের মোড়ক উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
শেখ হাসিনাকে নিয়ে লেখা ২ বইয়ের মোড়ক উন্মোচন

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের স্মারকগ্রন্থ ‘পিতা থেকে কন্যা: স্বাধীনতা থেকে অর্থনৈতিক মুক্তি’ ও ‘নন্দিত নেত্রী শেখ হাসিনা গর্বিত বাংলাদেশ’ বই দু’টির মোড়ক উন্মোচন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (২৮ সেপ্টেম্বর) তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বই দু’টির মোড়ক উন্মোচন করেন তিনি।

এসময় উপস্থিত পিতা থেকে কন্যা: স্বাধীনতা থেকে অর্থনৈতিক মুক্তি বইটির সম্পাদক কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও পদ্মা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত, প্রকাশক জয়ীতা প্রকাশনীর সত্ত্বাধিকারী ইয়াসিন কবীর জয়, বইটির প্রচ্ছদশিল্পী শাহরিয়ার খান এবং নন্দিত নেত্রী শেখ হাসিনা গর্বিত বাংলাদেশ এর সম্পাদক কবি আসলাম সানী, প্রকাশক আন ম মিজানুর রহমজন পাটোয়ারী। এছাড়া কবি লুৎফর চৌধুরী, সেলিনা সেলিসহ অন্যরা উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, এই দুইটি বই শেখ হাসিনা সম্পর্কে জানার জন্য ভবিষ্যৎ প্রজন্মকে সহায়তা করবে। আমি দু’টি বই যারা প্রকাশ করেছেন তাদের সম্পাদক, প্রকাশক ও এর সঙ্গে যারা যুক্ত ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন। এই শুভ দিনে বই দু’টির মোড়ক উন্মোচনের জন্য বেছে নেওয়ায় তাদের ধন্যবাদ জানাই।  

বইটির সম্পাদক কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও পদ্মা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত বলেন, বইটিতে রয়েছে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্ম, বেড়ে ওঠা, ছাত্রজীবন, বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্ব নেওয়া এবং সুদক্ষ ও বলিষ্ঠভাবে দল পরিচালনাসহ নানা চড়াই উতরাই পেরিয়ে ১৯৯৬ সালের নির্বাচনে জনরায়ে প্রথমবার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার বিবরণ।  

জয়ীতা প্রকাশনী থেকে প্রকাশিত স্মারকগ্রন্থ পিতা থেকে কন্যা: স্বাধীনতা থেকে অর্থনৈতিক মুক্তির মুখবন্ধ লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ মস আরেফিন সিদ্দিক। ১৫০ পৃষ্ঠার গ্রস্থটির ৫টি অধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্ণাঢ্য কর্মময় জীবন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুকন্যার নিরন্তন সংগ্রামের তথ্যবহুল বিবরণ ও বহু দুর্লভ ছবি দিয়ে সাজানো হয়েছে।

এরপর কবি আসলাম সানী সস্পাদিত নন্দিত নেত্রী শেখ হাসিনা গর্বিত বাংলাদেশ। মিঞা ফারুকের প্রচ্ছদে বইটি প্রকাশ করেছে মিজান পাবলিশার্স৷ বই সম্পর্কে আসলাম সানী বলেন, বইটি জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন কারাগারে ছিলেন তখন দেশের সব মানুষের সঙ্গে কবি-সাহিত্যিকরা কান্নায়, ক্ষোভে, শোকে ফেটে পড়েছিল। তার বহিঃপ্রকাশ নন্দিত নেত্রী শেখ হাসিনা গর্বিত বাংলাদেশ। বইটিতে আমাদের দেশবরেণ্য শতাধিক কবি লিখেছেন। বইটি 

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০ 
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad