ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

নির্মোহভাবে আইনি দায়িত্ব পালন করতেন মাহবুবে আলম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
নির্মোহভাবে আইনি দায়িত্ব পালন করতেন মাহবুবে আলম

ঢাকা: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

রোববার (২৭ সেপ্টেম্বর) এক শোকবার্তায় দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে দুদককে শুধু আইনি পরামর্শই দিতেন না, বরং দুদকের চাঞ্চল্যকর মামলাসমূহ পরিচালনায় উচ্চ আদালতে নিজে উপস্থিত থেকে অপরাধীদের শাস্তি নিশ্চিতকল্পে নির্মোহভাবে আইনি দায়িত্ব পালন করতেন। দুদকের মামলায় অপরাধীদের শাস্তি নিশ্চিতে তিনি অবিচল দায়িত্ব পালন করে গেছেন।

দুদক চেয়ারম্যান আরো বলেন, জাতিসংঘ দুর্নীতিবিরোধী কনভেনশনে স্বাক্ষরকারী দেশ হিসেবে বাংলাদেশের পারস্পরিক আইনি সহায়তা বিষয়ক একটি কেন্দ্রীয় কর্তৃপক্ষ হিসেবে তার নেতৃত্বাধীন অ্যাটর্নি জেনারেল অফিস অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছে। ফলে দুর্নীতি দমন কমিশন বিভিন্ন দেশে বেশকিছু মিউচুয়াল লিগ্যাল অ্যাসিস্ট্যান্স রিকুয়েস্ট পাঠাতে পেরেছে এবং এর মাধ্যমে যেসব প্রয়োজনীয়  তথ্য পাওয়া গেছে তা দুদকের মামলার তদন্তে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

বাংলাদেশ সময়: ০৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
ডিএন/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa