ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমিত পরিসরেও শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
সীমিত পরিসরেও শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: নাব্যতা সংকটের কারণে দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি)।  

রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুর ১টা থেকে সব ধরনের ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে।

এর আগে সকাল ৬টা থেকে সীমিত পরিসরেও পাঁচটি ছোট ফেরি চলাচল করছিল।  

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক সাফায়েত আহমেদ বাংলানিউজকে জানান, শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সকাল ৬টা থেকে পাঁচটি ফেরি চলছিল। ফেরিগুলো হলো-কাকলি, কিশোরী, কুমিল্লা, ফরিদপুর, ক্যামেলিয়া। দুপুর সাড়ে ১২টার দিকে কুমিল্লা নামের একটি ফেরি নাব্যতা সংকটের কারণে আটকে যায় চায়না চ্যানেলে পদ্মাসেতুর পিলারের কাছে। এ কারণে যে কোনো ধরনের দুর্ঘটনা এড়াতে সব ধরনের ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। চ্যানেলে ফেরি চালানোর জন্য পানির উপযোগী গভীরতা নেই। বিকেল সাড়ে ৩টা পর্যন্ত কুমিল্লা ফেরিটি উদ্ধার হয়নি।  

মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ (টিআই) মো. হিলাল উদ্দিন বাংলানিউজকে জানান, বিকেল সাড়ে ৩টার দিকে শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় ছিল ৬৫টি ট্রাক ও ৩০ যাত্রীবাহী গাড়ি। ফেরি বন্ধের কারণে যাত্রীবাহী গাড়িগুলো ফিরেও যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।