ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমসি কলেজে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও বিচার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এমসি কলেজে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও বিচার দাবি

ঢাকা: সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূ ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও অপরাধীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন করেছে সামাজিক সংগঠন ‘ফিউচার অব বাংলাদেশ’।

রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

আয়োজনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শওকত আজিজ।

বক্তারা বলেন, ধর্ষকদের দলমত না দেখে, জঘন্য অপরাধী হিসেবে দেখা উচিত। একইসঙ্গে বিচারে দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি সামাজিকভাবেও বর্জন করা উচিত তাদের।  

সরকারি দলের ছাত্রছায়ায় কিছু দুর্বৃত্তরা ধর্ষণ, নির্যাতন, লুণ্ঠণসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে এলেও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী তাদের নিবৃত্ত করতে পারছে না। অবিলম্বে এমসি কলেজের ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দেওয়ার জোর দাবি জানাই।

মানববন্ধনে বলা হয়, অমানবিক এ কাণ্ড ও এর পরিপ্রেক্ষিতে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটির মর্যাদা ক্ষুণ্ন হওয়ায় সাধারণ শিক্ষার্থীসহ নাগরিকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এরইমধ্যে এ বিষিয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে কট্টর সমালোচনা ও তীব্র নিন্দার ঝড়। কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসন এ দায় এড়াতে পারে না। অবিলম্বে এ ঘটনার সঙ্গে জড়িত সবাইকে গ্রেফতার ও শাস্তির আওতায় আনতে হবে।

এসময় মানববন্ধনে সংগঠনের প্রচার সম্পাদক শোয়েব নাহিদ, দপ্তর সম্পাদক আজিজুল ইসলামসহ অন্যান্য নেতাকর্মী এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের  শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এইচএমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।