ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজাদপুরে ন্যায্যমূল্যের ৮ টন চাল জব্দ, আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
শাহজাদপুরে ন্যায্যমূল্যের ৮ টন চাল জব্দ, আটক ৩ চাল বোঝাই জব্দ ট্রাকটি। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে হতদরিদ্রদের জন্য ১০ কেজি দরে বরাদ্দকৃত ন্যায্যমূল্যের আট টন চাল (১৩৪ বস্তা) পাচারকালে তিন জনকে আটক করেছে পুলিশ।  

রোববার (২৭ সেপ্টেম্বর) সকালে শাহজাদপুর পৌরসভার থানাঘাট এলাকা থেকে চালসহ তাদের আটক করা হয়।

আটক তিনজন হলেন- সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সোনতলা গ্রামের মতিয়ার রহমানের ছেলে ট্রাকচালক রুবেল (৩০), একই গ্রামের মোক্তার হোসেনের ছেলে আলম (৩৬) ও নাগরৌহা গ্রামের বাসিন্দা রবিউল ইসলাম (৫৫)।  

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ বাংলানিউজকে জানান, রোববার সকালে শাহজাদপুরের কৈজুরী ইউনিয়নের পৃথক তিনটি গুদাম থেকে ট্রাকে করে চাল পাচার হচ্ছিল, এমন গোপন সংবাদের ভিত্তিতে রোববার সকালে শাহজাদপুর পৌরসভার থানারঘাট এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ১৩৪ বস্তা চালসহ একটি ট্রাক জব্দসহ পাচারের সঙ্গে জড়িত ট্রাকচালক ও তার সহযোগীসহ (হেলপার) তিন জনকে আটক করা হয়। উদ্ধার হওয়া ১৩৪ বস্তার প্রতি বস্তায় ৬০ কেজি করে মোট আট টন চাল রয়েছে। এ ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা বাদী হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।  

এদিকে স্থানীয় সূত্রগুলো জানায়, হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকা কেজি দরের ন্যায্যমূল্যের চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। কৈজুরী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাইফুল ইসলামের সহযোগিতায় ন্যায্যমূল্যে চালের ডিলাররা ব্যাপারীদের কাছে বিক্রি করে দিয়েছেন বলেও অভিযোগ রয়েছে।  

শাহজাদপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ মো. শামছুজ্জোহা বাংলানিউজকে জানান, চাল পাচারের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।  

এদিকে পাচারের সময় চাল জব্দ হওয়ার খবরে কৈজুরী ইউপি চেয়ারম্যান ও ন্যায্যমূল্যের ডিলারদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।