ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আল্লামা শফীর মৃত্যু নিয়ে ‘কটূক্তিকারী’ জিহাদীর জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
আল্লামা শফীর মৃত্যু নিয়ে ‘কটূক্তিকারী’ জিহাদীর জামিন মুফতি আলাউদ্দিন জিহাদী/ ফাইল ছবি

নারায়ণগঞ্জ: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু নিয়ে ‘কটূক্তি’ করার অভিযোগে গ্রেফতার আহলে সুন্নাত ওয়াল জামাআতের সদস্য মুফতি আলাউদ্দিন জিহাদীকে জামিন দিয়েছেন আদালত।

রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত ওই জামিন মঞ্জুর করেন।

ফেসবুকে আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যু নিয়ে কটূক্তির অভিযোগে এনে দেওভোগ মাদ্রাসার খতিব হারুনুর রশীদ বাদী হয়ে জিহাদীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। ওই মামলায় গত ২০ সেপ্টেম্বর দুপুরে ফতুল্লার মাহমুদপুর এলাকায় জিহাদীর বাড়ি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। ওই মামলায় পুলিশ জিহাদীকে একদিনের রিমান্ডে নেয়।

এদিকে, জিহাদীর মুক্তির দাবিতে গণজমায়েতের ডাক দেওয়া হলে নারায়ণগঞ্জ শহরে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। রোববার ভোর ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দিন স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশে বলা হয়, ‘আহলে সুন্নত ওয়াল জামাত নারায়ণগঞ্জ শহরের ২ নম্বর রেল গেট এলাকায় সভার আয়োজন করে। এছাড়া, আরেকটি পক্ষও সভার ডাক দেয়। এ অবস্থায় পরিস্থিতি ঠিক রাখতে সিটি করপোরেশন ভবন থেকে চাষাঢ়া শহীদ মিনার ও খানপুর ৩০০ শয্যা এলাকা পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। এখানে কোনো প্রকার জটলা, মিছিল মিটিং, সমাবেশ, যে কোনো ধরনের অস্ত্র বহন, সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ। ’

এছাড়া, ২ নম্বর রেলগেট, শহীদ মিনার, গ্রিন্ডলেজ ব্যাংক মোড় এলাকাতে পৃথকভাবে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এমআরপি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad