ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস উদযাপন বিশ্ব পর্যটন দিবস উদযাপন। ছবি: বাংলানিউজ

বান্দরবান: পর্যটন ও গ্রামীণ উন্নয়ন- এ প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে উদযাপিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস।  

দিবসটি উপলক্ষে রোববার (২৭ সেপ্টেম্বর) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে একটি শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদের অডিটোরিয়ামে এসে সমবেত হয়।

বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে শোভাযাত্রায় অংশ নেয়।

পরে পার্বত্য জেলা পরিষদের অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েলের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।  

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সরোয়ার, মূখ্য নির্বাহী কর্মকর্তা এ টি এম কাউছার হোসেন, নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহিদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. এ কে এম নাজমুল হকসহ প্রমুখ।
 
সভায় বক্তারা বর্র্তমান সরকারের আমলেই পর্যটন শিল্পের উন্নয়নের নানান তথ্য তুলে ধরে বলেন, বান্দরবানের পর্যটন শিল্প দিন দিন বিকশিত হচ্ছে এবং জেলায় এখন অসংখ্য হোটেল মোটেল গড়ে ওঠছে আর তাতে কর্মসংস্থান হচ্ছে অসংখ্য বেকার নারী-পুরুষের। এসময় বক্তারা করোনার এই ক্রান্তিকালে পর্যটন শিল্পের ওপর যে ধস নেমে এসেছে তার জন্য সমবেদনা প্রকাশ করেন এবং সব পর্যটন ব্যবসায়ীদের নতুনভাবে আবার ব্যবসা পরিচালনা করার আশাবাদ ব্যক্ত করেন।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন, বান্দরবান এখন পর্যটন শিল্পে এগিয়ে যাচ্ছে। বান্দরবানে প্রতিদিনই নিত্যনতুন শৈল্পিকভাবে বিভিন্ন পর্যটন কেন্দ্রের উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে।  

তিনি আরো বলেন, করোনার এই ক্রান্তিকাল শেষে নতুনভাবে সবাই পর্যটন শিল্পের উন্নয়নে হাতে হাত ধরে কাজ করবে এমনটাই আমাদের প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।