ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরায় নবনির্মিত পরিবার পরিকল্পনা ভবন উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
সাতক্ষীরায় নবনির্মিত পরিবার পরিকল্পনা ভবন উদ্বোধন সাতক্ষীরায় নবনির্মিত পরিবার পরিকল্পনা ভবন উদ্বোধন করা হয়েছে, ছবি: বাংলানিউজ

সাতক্ষীরা: সাতক্ষীরায় নবনির্মিত পরিবার পরিকল্পনা ভবন উদ্বোধন করা হয়েছে। ভনটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় চার কোটি টাকা।

 

রোববার (২৭ সেপ্টেম্বর) সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি ফলক উন্মোচন ও ফিতা কেটে ভবনটি উদ্বোধন করেন।

পরিবার পরিকল্পনা অধিদফতরের উপপরিচালক রওশনারা জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য রবি বলেন, সাতক্ষীরাবাসী এখন সৌভাগ্যবান। সাতক্ষীরায় এখন পাসপোর্ট ও ভিসা অফিসসহ সব ধরনের সুবিধা ও সেবা ঘরে বসে পাওয়া যাচ্ছে। গুরুতর রোগীদের জীবনের ঝুঁকির কথা ভেবে সাতক্ষীরা সদর হাসপাতালের সামনে থেকে বাস টার্মিনাল সরিয়ে বাইপাস সড়কের পাশে নেওয়া হবে। একই সঙ্গে বাইপাস সংলগ্ন এলাকায় জেলা মডেল মসজিদ নির্মাণ করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত, সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক ডা. জি এম মুজিবর রহমান, সাতক্ষীরা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুবুর রহমান, মেডিক্যাল অফিসার ডা. লিপিকা বিশ্বাস, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. নকিবুল হাসান প্রমুখ।

প্রসঙ্গত, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে প্রায় চার কোটি টাকা ব্যয়ে জেলা পরিবার পরিকল্পনা ভবনটি নির্মাণ করেছে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর (এইচইডি)।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।