ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

স্মার্টকার্ডের সঙ্গে মিল রেখে পাসপোর্ট সংশোধনের সুযোগের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
স্মার্টকার্ডের সঙ্গে মিল রেখে পাসপোর্ট সংশোধনের সুযোগের দাবি মানববন্ধন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: স্মার্টকার্ডের সঙ্গে মিল রেখে পাসপোর্ট সংশোধনের সুযোগের দাবিতে মানববন্ধন করেছে আমরা বাংলাদেশের রেমিটেন্স যোদ্ধা নামের একটি সংগঠন। রোববার (২৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এই কর্মসূচিতে দেশের বিভিন্ন জেলার ভুক্তভোগীরা অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, অনেক মানুষের স্মার্টকার্ডের সঙ্গে পাসপোর্টের মিল নেই। কিন্তু বেশকিছু সমস্যার কারণে পাসপোর্ট সংশোধন করা যাচ্ছে না। এমন অবস্থায় স্মার্টকার্ডের সঙ্গে মিল রেখে পাসপোর্ট সংশোধনের সুযোগ দেওয়াটা অত্যন্ত প্রয়োজনীয় বিষয় হয়ে উঠেছে।

বক্তারা বলেন, অনেকেই পাসপোর্ট করেছেন স্মার্টকার্ড বা জাতীয় পরিচয়পত্র পাওয়ার আগে। এরপর স্কুলের সার্টিফিকেট অনুযায়ী স্মার্টকার্ড বা জাতীয় পরিচয়পত্রের নাম, জন্ম তারিখ ঠিক করা হলেও তার সঙ্গে পাসপোর্টের মিল নেই। ফলে স্মার্টকার্ডের সঙ্গে মিল রেখে পাসপোর্ট করাটা এখন অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

তারা বলেন, গত ছয়মাসের বেশি সময় ধরে এই সংশোধনীগুলো বন্ধ রয়েছে। অবিলম্বে এই সংশোধনীগুলো চালু করা এবং স্মার্টকার্ডের সঙ্গে মিল রেখে পাসপোর্ট সংশোধন করার সুযোগ দেওয়া প্রয়োজন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নূরুন নবী। এ সময় সংগঠনের যুগ্ম আহ্বায়ক মাসুদুর রহমানসহ অন্যান্য নেতাকর্মী ও ভুক্তভোগী সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa