ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা মোদীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা মোদীর

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

রোববার (২৭ সেপ্টেম্বর) গণভবনে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাৎকালে ভারতীয় প্রধানমন্ত্রী শুভেচ্ছা বার্তার চিঠি পৌঁছে দেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, গণভবনে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ ভারতীয় প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তার চিঠি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন।

এ সময় গণভবনে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস ও ঢাকায় নিযুক্ত ভারতের ডেপুটি হাইকমিশনার বিশ্বদীপ দে উপস্থিত ছিলেন।

একটি সূত্র জানায়, জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো বিশেষ বার্তায় বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে অসাধারণ সাফল্যের প্রশংসা করেন নরেন্দ্র মোদী। এছাড়া দু’দেশের সম্পর্ক উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকার প্রশংসা করেন তিনি।

১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর মধুমতি নদী বিধৌত গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়ার নিভৃত পল্লিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ঘরে  জন্মগ্রহণ করেন শেখ হাসিনা। তিনি বাবা-মায়ের প্রথম সন্তান। পাঁচ ভাই-বোনের কনিষ্ঠরা হলেন- শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা এবং শেখ রাসেল।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
এমইউএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa