ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রিতে কারসাজি, ২৮ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রিতে কারসাজি, ২৮ প্রতিষ্ঠানকে জরিমানা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

ঢাকা: সাপ্তাহিক ছুটির দিনে চাল, পেঁয়াজসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ভোক্তা স্বার্থ বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে ২৮টি প্রতিষ্ঠানকে ৯৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) অধিদপ্তরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, ছুটির দিন শনিবার দেশব্যাপী পাইকারি ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় পেঁয়াজ, আদা, আলু, চালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কি-না, তা মনিটরিং করা হয়েছে।

এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রির রশিদের গরমিল, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য এবং ওজনে কারচুপিসহ ভোক্তা স্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশ ২৮টি প্রতিষ্ঠানকে ৯৭ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকিকালে চাল ও পেঁয়াজের মূল্য কারসাজি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। সেইসঙ্গে অযথা আতঙ্কিত হয়ে প্রয়োজনের অতিরিক্ত পেঁয়াজ না কেনার জন্য ভোক্তা সাধারণকে অনুরোধ করা হয়। এছাড়া টিসিবির ন্যায্যমূল্যের পণ্য বিক্রি কার্যক্রমও (ট্রাক সেল) তদারকি করা হয়।

বাংলাদেশ সময়: ০৩৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২০
ইএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa