ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রশস্ত হচ্ছে সিংড়ার চৌগ্রাম-কালীগঞ্জ সড়ক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
প্রশস্ত হচ্ছে সিংড়ার চৌগ্রাম-কালীগঞ্জ সড়ক চৌগ্রাম-কালীগঞ্জ সড়ক প্রশস্থকরণে সাইড পরিদর্শন চলছে। ছবি: বাংলানিউজ

নাটোর: নাটোরের সিংড়া উপজেলার চৌগ্রাম থেকে কালীগঞ্জ পর্যন্ত প্রায় ১৬ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ করা হচ্ছে। এতে প্রায় ১৫০ কোটি টাকা সম্ভাব্য ব্যয় হবে বলে প্রাথমিকভাবে নির্ধারণ করেছে স্থানীয় সরকার প্রকৗশল অধিদপ্তর (এলজিইডি)।

 

সড়কটি প্রশস্ত করা হলে শুধু সিংড়া উপজেলা নয়, পার্শ্ববর্তী আত্রাই ও রাণীনগর উপজেলার পাশাপাশি আন্তঃজেলার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে। ফলে এসব এলাকার ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে, ঘুরে দাঁড়াবে অর্থনৈতিক চাকা।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে চৌগ্রাম-কালীগঞ্জ সড়ক প্রশস্থকরণে সাইড পরিদর্শনকালে এ তথ্য জানান এলজিইডির গৃহীত মেগা প্রজেক্টের প্রকল্প পরিচালক (পিডি) মো. নাইম উদ্দিন মিয়া। তিনি সড়ক প্রশস্তকরণ কাজের সম্ভাব্যতা যাচাই করেন এবং স্থান পরিদর্শন করেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- এলজিইডি নাটোরের নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, সিংড়া উপজেলা প্রকৌশলী হাসান আলী, চৌগ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, ছাতারদীঘি ইউপি চেয়ারম্যান আলতাফ হোসেন আকন্দ, সিংড়া উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী রুহুল আমীন, চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ হোসেন জিন্না, ছাতারদীঘি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফ বাদশা প্রমুখ।  
চৌগ্রাম-কালীগঞ্জ সড়ক প্রশস্থকরণে সাইড পরিদর্শন চলছে।  ছবি: বাংলানিউজ
সিংড়া উপজেলা প্রকৌশলী হাসান আলী বাংলানিউজকে বলেন, চৌগ্রাম থেকে কালীগঞ্জ পর্যন্ত প্রায় ১৬ কিলোমিটার সড়ক প্রশস্থকরণ করার জন্য প্রজেস্ট তৈরি করে পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মোট ৩৬টি সড়ক নির্মাণ হবে। অর্থাৎ জাতীয় মহাসড়কের মতো। রাস্তার ভূমি অধিগ্রহণে ১০০ থেকে ১৫০ কোটি টাকা লাগতে পারে। আর মূল রাস্তাটি নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে ৩৫ কোটি টাকা। আশা রাখি দ্রুতই কাজটি শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।