ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হকার্স ইউনিয়ন সভাপতির ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
হকার্স ইউনিয়ন সভাপতির ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ বিক্ষোভ সমাবেশ করেছে হকার্স ইউনিয়ন। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাশিম কবিরের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে হকার্স ইউনিয়ন। বিক্ষোভ সমাবেশ থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের চিহ্নিত ও দাবি জানানো হয়।

শনিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, আবুল হাশিম কবির হকারদের ওপর চলমান চাঁদাবাজি, জুলুম-নির্যাতনের বিরুদ্ধে আপসহীনভাবে লড়াই-সংগ্রাম পরিচালনা করেন। এ কারণে তার ওপর বিভিন্ন সময় কায়েমী স্বার্থবাদী বিভিন্ন গোষ্ঠী আক্রমণ পরিচালনা করেছে। এরই ধারাবাহিকতায় গতকাল চিহ্নিত চাঁদাবাজরা তাকে কুপিয়ে আহত করে। হামলা-মামলা নির্যাতনের মধ্য দিয়ে হকার্স ইউনিয়নের লড়াই-সংগ্রামকে দমন করা যাবে না। তারা অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তি এবং হকারদের ওপর চলমান চাঁদাবাজি, জুলুম-নির্যাতন বন্ধের দাবি জানান।

সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ বলেন, গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় মুক্তাঙ্গনে সরকার দলীয় পরিচয়ধারি চিহ্নিত চাঁদাবাজ কালাম, জাবেদ, রিপন ও কেশব গং হকার্স ইউনিয়ন সভাপতির ওপরে চাপাতি, হাতুড়ি ও রড দিয়ে হামলা করে। এ সময় হাশিম কবিরকে কুপিয়ে আহত করা হয়। পরবর্তীতে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়। আমরা রাতেই সংগঠনের পক্ষে পল্টন থানায় মামলা দায়ের করেছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মতিঝিল বিভাগের ডিসির কার্যালয় ঘেরাও করা হবে বলেও জানান তিনি।

সংগঠনের সহ-সভাপতি আবুল কালাম আজাদের সভাপিতত্বে আয়োজিত সমাবেশে আরও বক্তব্য রাখেন, হকার্স ইউনিয়নের উপদেষ্টা শ্রমিকনেতা জলি তালুকদার, সিপিবি ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সংগঠনের সহ-সভাপতি মঞ্জুর মঈন, যুগ্ম সাধারণ সম্পাদক হযরত আলী, সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন, কেন্দ্রীয় নেতা শাহিনা আক্তার প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ শেষে বিপুল সংখ্যক হকারের একটি মিছিল প্রেসক্লাব থেকে পুরানা পল্টন মোড়, মুক্তাঙ্গন, জিরো পয়েন্ট, গুলিস্তান ঘুরে বায়তুল মোকাররম লিংক রোডে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘন্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
ইএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।