ঢাকা, মঙ্গলবার, ১১ কার্তিক ১৪২৭, ২৭ অক্টোবর ২০২০, ০৯ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

নীলা রায় হত্যা: প্রধান আসামি মিজান ৭ দিনের রিমান্ডে

স্টাফ  করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
নীলা রায় হত্যা: প্রধান আসামি মিজান ৭ দিনের রিমান্ডে

ঢাকা: দশম শ্রেণির শিক্ষার্থী নীলা রায়কে হত্যার ঘটনায় হওয়া মামলার প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরীর সাত দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসান এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার এসআই নির্মল চন্দ্র দাস আসামিকে আদালতে হাজির করে দশ দিনের রিমান্ড আবেদন করেন।

এসময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপর দিকে রাষ্ট্র পক্ষের আইনজীবীরা জামিনের বিরোধীতা করে রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রোববার (২০ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে সাভারে হাসপাতাল থেকে ফেরার পথে নিলা রায়কে (১৪) ছুরিকাঘাত করে হত্যা করে মিজানুর।

ওই ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে মিজান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে সাভার থানায় মামলা করেন।

পরে ২৪ সেপ্টেম্বর রাতে মিজানুরের বাবা ও মাকে  সাভার ব্যাংক কলোনি থেকে গ্রেফতার করে পুলিশ। এরপর তাদের রিমান্ডে পাঠানোর নির্দেশ দেন আদালত।  

এরপর শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় কর্নেল ব্রিক ফিল্ডের পাশে একটি বাড়ি থেকে মিজানুরকে গ্রেফতার করে পুলিশ। এসময় হত্যায় ব্যবহৃত রক্তমাখা চাকুও উদ্ধার করা হয়।

নীলার পরিবারের অভিযোগ, দীর্ঘ দিন ধরে নীলাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল একই এলাকার বাসিন্দা মিজানুর রহমান মিজান। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করার কারণেই নীলাকে হত্যা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa