[x]
[x]
ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪২৫, ২০ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

বার কাউন্সিল অফিসগুলোতে আইন সহায়তা কেন্দ্র বসানোর উদ্যোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-২২ ৫:৫৮:২৬ পিএম

গরীব-দুঃস্থদের আইন সহায়তা আরো সহজতর করার লক্ষ্যে আইন মন্ত্রণালয় সারা দেশের প্রতিটি বার কাউন্সিল অফিসে আইন সহায়তা কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছে।

ঢাকা: গরীব-দুঃস্থদের আইন সহায়তা আরো সহজতর করার লক্ষ্যে আইন মন্ত্রণালয় সারা দেশের প্রতিটি বার কাউন্সিল অফিসে আইন সহায়তা কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছে।

আজ বুধবার ব্র্যাক অডিটোরিয়ামে বেসরকারি  সংস্থা ‘মানুষের জন্য ফাউন্ডেশন’ আয়োজিত ‘আইনগত সহায়তা প্রদান আইন-২০০০ এর অধীনে প্রণীত নীতিমালা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে একথা জানান আইন মন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ।

আইনমন্ত্রী আরো জানান, বিচারের দীর্ঘসূত্রিতা দূর করতে বিকল্প বিরোধ নিষ্পত্তি আইন- বাধ্যতামূলক করা হচ্ছে। সেই সঙ্গে অচিরেই দেশের ৬৪ টি জেলায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটদের জন্য ১২তলা ভবন নির্মানের কাজ হাতে নিয়েছে মন্ত্রণালয়। বিচারাধীন মামলাগুলো দ্রুত নিষ্পত্তির দিকেও গুরুত্ব দিয়েছে সরকার।  

অনুষ্ঠানে আইন বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারপারসন সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ‘এখনো দেশের বিচার প্রক্রিয়া অত্যন্ত ব্যয়বহুল। সাধারন মানুষের কাছে জন্য ভীতিকর এই পরিস্থিতির উন্নয়নে বিচার বিভাগ ঢেলে সাজাতে হবে। আইন ব্যবস্থাকে সেবামূলক করে গড়ে তুলতে হবে।’

আলোচনা সভায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি অ্যাডভোকেট ডক্টর শাহদীন মালিক, সংসদ সচিবালয়ের যুগ্ম সচিব এ কে এম মোহাম্মদ হোসেনসহ বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশের সময়: ১৪৫১ ঘন্টা, ২৩ জুন, ২০১০
আরএস/এমএমকে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db