ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোক্তা অধিদপ্তরের অভিযানে ২৮ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
ভোক্তা অধিদপ্তরের অভিযানে ২৮ প্রতিষ্ঠানকে জরিমানা ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীসহ সারাদেশে পেঁয়াজ, চালসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা বাজারে অভিযান চালিয়ে ২৮টি প্রতিষ্ঠানকে ৭৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


 
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন সারাদেশে পেঁয়াজ, আদা, আলু ও চালসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রি হচ্ছে কিনা, তা মনিটর করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা না থাকা, মূল্য তালিকার সঙ্গে বিক্রির রশিদের গড়মিল, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য এবং ওজনে কারচুপিসহ ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ২৮টি প্রতিষ্ঠানকে ৭৯ হাজার টাকা জরিমানা করা হয়।

তদারকিকালে চাল ও পেঁয়াজের মূল্য নিয়ে কারসাজি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। সেই সঙ্গে অযথা আতঙ্কিত হয়ে প্রয়োজনের অতিরিক্ত পেঁয়াজ না কিনতে ভোক্তাদেরও অনুরোধ করা হয়।

রাজধানীর কারওয়ান বাজার, হাতিরপুল বাজার, মোহাম্মদপুর টাউন হল বাজার, কৃষি মার্কেট বাজার ও শিয়া মসজিদ বাজারে এ অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান।

এছাড়া ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকদের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তদারকিকালে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ন্যায্যমূল্যের পণ্য বিক্রি কার্যক্রমও তদারকি করা হয়।

বাংলাদেশ সময়: ০২২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
ইএআর/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।