ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব‌রিশালে বৃদ্ধা‌কে চুল কে‌টে নির্যাতনের অভিযোগ

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
ব‌রিশালে বৃদ্ধা‌কে চুল কে‌টে নির্যাতনের অভিযোগ

ব‌রিশাল: বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায় একটি পরিবারকে বাস্তুচ্যুত করার জন্য ওই পরিবারের এক বৃদ্ধাকে অমানুষিক নির্যাতন করে চুল কেটে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার বিচার দাবি করেছেন সুশীল সমাজ।

এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ।

শুক্রবার (২৫ সে‌প্টেম্বর) দুপু‌রে বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নির্যাতনের অভিযোগ করেন মেহেন্দিগঞ্জের কাজীরহাট থানার আন্দারমানিক গ্রামের বৃদ্ধা সফুরা বেগম (৬৫)।

সংবাদ সম্মেলনে সফুরা বেগম বলেন, ওই এলাকার জনৈক সেকান্দার আলী হাওলাদারের কাছ থেকে বেশ কয়েকবছর আগে তিনি ৪০ হাজার টাকায় ১৮ শতাংশ জমি কেনেন। সেখানে ঘর নির্মাণ করে বসবাস করে আসছেন তারা। সম্প্রতি সেকান্দার ওই জমি বাবদ আরও দুই লাখ টাকা দাবি করেন। এ নিয়ে বিরোধ সৃষ্টি হলে গত ১৫ জুলাই বৃদ্ধা সফুরার ওপর নির্মম নির্যাতন চালানো হয়। তার চুল কেটে ও কুপিয়ে তাকে আহত করা হয়। এ ঘটনায় থানায় দায়ের হওয়া মামলার আসামিরা জামিনে বের হয়ে পুনরায় নানাভাবে হয়রানি, হুমকি ও নির্যাতন চালাচ্ছে বলেও জানান তিনি।
মামলার আসামিরা ওই এলাকার প্রভাবশালী হওয়ায় স্থানীয় কেউ এর প্রতিবাদও করতে পারছেন না। তারা নিজ বাড়িতে শান্তিতে বসবাসের পরিবেশ সৃষ্টির দাবি জানিয়েছেন।

এ অবস্থায় সংবাদ সম্মেলন করে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সু-দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী পরিবার।

নারীর চুল কেটে দেওয়ার ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে অভিযুক্তদের কঠোর বিচার দাবি করেছেন বরিশাল স‌চেতন নাগ‌রিক ক‌মি‌টির সভাপ‌তি অধ্যা‌পিকা শাহ সা‌জেদা।

এদিকে বরিশালের অতি‌রিক্ত পু‌লিশ সুপার নাইমুল হক বাংলানিউজকে ব‌লে‌ন, এ ঘটনায় উভয় পক্ষের পৃথক দু’টি মামলা রয়েছে। পুলিশ ইতোমধ্যে অভিযুক্তদের গ্রেফতার করেছিল। তারা জামিনে বেড়িয়ে এসে তারা ফের ওই পরিবারকে কোনো নির্যাতন করে থাকলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলা‌দেশ সময়: ২১৪৭ ঘণ্টা, সে‌প্টেম্বর ২৫, ২০২০
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।