ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে একদিনে ৩ বাল্যবিয়ে বন্ধ, অভিভাবকদের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
সিরাজগঞ্জে একদিনে ৩ বাল্যবিয়ে বন্ধ, অভিভাবকদের জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে একদিনে তিন বাল্যবিয়ে বন্ধ করলেন সদর উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমতুল্লাহ। এ সময় বাল্যবিয়ে আয়োজন করায় বর-কনের অভিভাবকদের কাছ থেকে ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের ঘোড়াচরা ও পৌর এলাকার নতুন ভাঙাবাড়ি এবং এস এস রোড এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে এ বাল্যবিয়ে বন্ধ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘোড়াচড়া এলাকায় ১৬ বছর বয়সী স্কুলছাত্রী এবং পৌর এলাকার নতুন ভাঙ্গাবাড়ি ও এসএস রোড এলাকায় ১৫ বছর বয়সী দুই স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করা হয়। এছাড়া বিয়ের আয়োজন করায় বর-কনের অভিভাবকদের কাছ থেকে মোট ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় অভিভাবকদের কাছ থেকে ১৮ বছর বয়স হওয়ার আগে মেয়ের বিয়ে দেবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়।
 
বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।