ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

জলবায়ু মোকাবিলায় পদক্ষেপ নেওয়ার দাবিতে যশোরে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
জলবায়ু মোকাবিলায় পদক্ষেপ নেওয়ার দাবিতে যশোরে মানববন্ধন

যশোর: বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের কারণে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম। তাই জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার দাবিতে যশোরে মানববন্ধন ও র্যালি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে প্রেসক্লাব যশোরের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ফ্রাইডেস ফর র্ফিউচার বাংলাদেশ যশোর শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ফ্রাইডেস ফর র্ফিউচার বাংলাদেশ যশোর শাখার সমন্বয়ক আবু তালহার নেতৃত্বে ফ্রইডেস ফর ফিউচারসহ পাঁচটি সামাজিক সংগঠনের শতাধিক নেতাকর্মী অংশ নেন।

বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তন বিশ্ব ও মানব সভ্যতার অস্তিত্বের সংকট হিসেবে দেখা দিলেও তা মোকাবিলায় পর্যাপ্ত ও কার্যকর ব্যবস্থা নিতে বিশ্ব নেতৃত্ব ব্যর্থ হয়েছে। তৃতীয় বিশ্বের সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম। এ জলবায়ু ঝুঁকি সমাধানের বিষয়টি মাথায় রেখে ১৭০ দেশের সঙ্গে তালমিলিয়ে জলবায়ু ধর্মঘট ও বৃক্ষরোপণ কার্যক্রম শুরু হয়েছে।

মানববন্ধন শেষে সাধারণ মানুষকে সচেতন করতে প্রেসক্লাব যশোরের সামনে থেকে একটি র্যালি বের করা হয়। র্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে যশোরের কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
ইউজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa