ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

মেহেরপুরে নতুন ব্রডগেজ লাইন নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ে সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
মেহেরপুরে নতুন ব্রডগেজ লাইন নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ে সভা নতুন ব্রডগেজ লাইন নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ে সভা। ছবি: বাংলানিউজ

মেহেরপুর: জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন বলেছেন, যোগাযোগ ব্যবস্থা যত উন্নতি হবে এলাকার উন্নয়ন ততো বেশি হবে, এর জন্য সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।  

প্রাথমিক পর্যায়ে দর্শনা থেকে মুজিবনগর-মেহেরপুর পরে পর্যায়ক্রমে প্রকল্প বাড়িয়ে গাংনী হয়ে উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ ব্যবস্থার প্রকল্প গ্রহণ করা হবে।

 

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, একবারে তো সব কাজ সম্পন্ন করা সম্ভব নয, যে কারণে পর্যায়ক্রমে এ প্রকল্প শেষ করা হবে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে মেহেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে দর্শনা থেকে দামুড়হুদা এবং মুজিবনগর হয়ে মেহেরপুর পর্যন্ত নতুন ব্রডগেজ রেললাইন নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাই ও ডিজাইন- শীর্ষক প্রকল্প অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।

মেহেরপুর জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন আরো বলেন, প্রধানমন্ত্রী ২০১১ সালে ঐতিহাসিক ১৭ এপ্রিলের জনসভায় মেহেরপুর জেলায় রেললাইন সংযোগ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন।  

তিনি আরো বলেন, প্রত্যেকটি জেলায় রেললাইন সংযোগ করা হবে।

অবহিতকরণ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জুম এর মাধ্যমে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ শাহিদুজ্জামান খোকন, সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন, প্রকল্প ডাইরেক্টর আসাদুল হক, পুলিশ সুপার এস এম মুরাদ আলী, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য্য, প্রফেসর হাসানুজ্জামান মালেক প্রমুখ।  

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. তৌফিকুর রহমানের সঞ্চালনায় মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহীন, বাগোয়ান ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।
 
বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa