ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তেঁতুলিয়ায় ১১৫ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
তেঁতুলিয়ায় ১১৫ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড জলাবদ্ধতা। ছবি: বাংলানিউজ

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় গেল ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১১৫ দশমিক ৫ মিলিমটার।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে এতথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

বাংলা বছরের আশ্বিন মাস চলছে। আর আশ্বিনের এই সময়ে তীব্র গরমের মধ্যে যেন পঞ্চগড়ে স্বস্তির ছোঁয়া এনে দিয়েছে বৃষ্টি। কিন্তু গত কয়েকদিনের লাগাতার ভারী বৃষ্টির কারণে নিম্নাঞ্চলে পানি জমে যাওয়ায় জলাবদ্ধতায় বিপাকে পড়েছে বিভিন্ন এলাকার মানুষ।

সরেজমিনে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত পঞ্চগড় পৌর এলাকাসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে অনেক জায়গা পানিতে তলিয়ে গেছে। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতায় পড়তে দেখা গেছে নিম্নাঞ্চলের বসবাসকারী মানুষদের।

এদিকে পঞ্চগড় পৌর এলাকার পাশাপাশি শহরের অনেক সড়কে পানি জমে যায়। টানা বৃষ্টিতে পঞ্চগড় সদর হাসপাতালের আশপাশ, জেলা প্রশাসকের কার্যালয়ের আশপাশ, পানি উন্নয়ন বোর্ডের সামনের ড্রেনের পানি বেড়ে বিভিন্ন পয়েন্টেও জলাবদ্ধতা সৃষ্টিসহ পৌর এলাকার মসজিদগুলোসহ এলএসডি গোডাউনে জলাবদ্ধতা হয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন কর্মকর্তা-কর্মচারী ও পথচারীসহ স্থানীয়রা।  

স্থানীয়দের অভিযোগ, হালকা বৃষ্টিতেও একই অবস্থা হয়। কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করছেন।

পঞ্চগড় পৌর মেয়র তৌহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, প্রতিদিন আমাদের কর্মীরা ড্রেন পরিষ্কার করছে। তবুও সেরে  উঠতে পারছি না। বৃষ্টি হলে ড্রেনের ময়লা পানি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। কারণ স্থানীয়দের ফেলা ময়লা-আবর্জনার কারণে ড্রেন বন্ধ হয়ে যাচ্ছে। আমরা চেষ্টা করছি ড্রেনের ময়লা পানি নিয়ন্ত্রণ করতে।  

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টার বৃষ্টিপাতের পরিমাপ করা হয়েছে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টায়। এসময় ১১৫ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আর একইদিন সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৪ ডিগ্রি সেলসিয়াস।  

অন্যদিকে মৌসুমি বায়ুর প্রভাবে কোথাও ভারী আবার কোথাও হালকা বৃষ্টি হবে বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।