ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফেনীতে সংকটাপন্ন রোগীদের পাশে ‘জয়বাংলা অক্সিজেন সেবা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
ফেনীতে সংকটাপন্ন রোগীদের পাশে ‘জয়বাংলা অক্সিজেন সেবা’

ফেনী: ফেনীতে বিনামূল্যে ‘জয় বাংলা অক্সিজেন সেবা’ দিতে রোগীদের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছেন বিশ্ববিদ্যালয় পড়ুয়া কয়েকজন তরুণ। ঢাকা-চট্টগ্রাম ও ময়মনসিংহে তারা ধারাবাহিকভাবে এ অক্সিজেন সেবা দিতে পেয়ে খুবই খুশি।

 

প্রাথমিকভাবে তিনটি সিলিন্ডার নিয়ে যাত্রা শুরু করলেও তাদের কাছে বর্তমানে ছয়টি সিলিন্ডার রয়েছে। এ পর্যন্ত তারা ফেনীতে ২২ জনকে এ অক্সিজেন সেবা দিয়েছেন। শুধু তাই নয়, ব্যক্তিগত মোটরসাইকেল যোগে তারা সিলিন্ডার বাড়িতে পৌঁছে দেন।

জয় বাংলা অক্সিজেন সেবা ফেনীর সমন্বয়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক শরীফুল ইসলাম বাংলানিউজকে জানান, করোনা আক্রান্ত ছাড়াও অন্য রোগীদেরও এ সেবা দেওয়া হচ্ছে। এক্ষেত্রে কোনো ধরনের ফি কিংবা জামানত নেওয়া হচ্ছে না। ফেনী জেলার যে কোনো এলাকা থেকে ০১৫১৫৬০৬৪৮৮, ০১৮১৬২৭৭৭১৭, ০১৭৪৭৮৮২২৬০, ০১৮৪৩১২৩৬৭২ নম্বরে কল করলেই তাৎক্ষণিকভাবে রোগীর বাসায় অক্সিজেন সিলিন্ডার পৌঁছে যাচ্ছে।

এ কার্যক্রমের উদ্যোক্তা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ডাকসুর সাবেক স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী।

তিনি জানান, এ সেবায় জড়িতরা সবাই শিক্ষার্থী। কাজটি অত্যন্ত ব্যয়বহুল। তারপরও আমরা আমাদের সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতোমধ্যে সারাদেশে এ সেবা পেয়েছেন এক হাজার ৭৮৫ জন।

প্রসঙ্গত, গত ৩ সেপ্টেম্বর ফেনীতে ‘জয় বাংলা অক্সিজেন সেবা’ চালু হয়। কর্মসূচিতে আরও যুক্ত রয়েছেন ছাত্রলীগের উপ-বিজ্ঞানবিষয়ক সম্পাদক সবুর খান কলিন্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সবুজ। ফেনীতে সহকারী সমন্বয়কের দায়িত্বে রয়েছেন চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) যুগ্ম-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন শুভ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী মো. সাজ্জাদ শোয়াইব চৌধুরী, তানজিলুল ইসলাম, জোবায়েদ আশিক, ঢাবি শিক্ষার্থী রেদওয়ান ইবনে সাইফুল, হাসান রাহাত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এনায়েত তাহসিন, ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী নওফেল ইমতিয়াজ।

গত ২৫ জুলাই ঢাকায় এ কার্যক্রমের উদ্বোধন হয়। এরপর কার্যক্রম চালু হয় চট্টগ্রাম, ময়মনসিংহ ও ফেনীতে। এছাড়াও কুরিয়ারের মাধ্যমে অক্সিজেন সেবা দেওয়া হচ্ছে সারাদেশে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।