ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে খাদ্য গুদামে দুর্নীতির অভিযোগে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
রাজশাহীতে খাদ্য গুদামে দুর্নীতির অভিযোগে দুদকের মামলা

রাজশাহী: রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ সরকারি খাদ্য গুদামে দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় তানোর উপজেলার খাদ্য নিয়ন্ত্রকসহ চার জন সরকারি কর্মকর্তা-কর্মচারীকে আসামি করা হয়েছে।

মামলার আসামিরা হলেন- তানোর উপজেলার খাদ্য কর্মকর্তা আলাওয়াল কবির, কামারগাঁ খাদ্য গুদামের সাবেক উপ-খাদ্য পরিদর্শক নয়ন কুমার, সহকারী উপ খাদ্য-পরিদর্শক আজিজুর রহমান ও খাদ্য গুদামের নিরাপত্তাকর্মী কুরবান আলী।
 
শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী জেলা দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, খাদ্য গুদামের ধান ও খালি বস্তা আত্মসাতের অভিযোগে দুদক মামলা করেছে। রাজশাহী জেলার দুদকের উপ-সহকারী পরিচালক কামিয়াব আবতাহি উন নবী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আমাদের তদন্ত কিছু বাকি আছে। অভিযুক্তদের আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করা হবে।

জানা যায়, চলতি বছরের ২৫ মার্চ কামারগাঁ খাদ্য গুদামের সাবেক উপ-খাদ্য পরিদর্শক নয়ন কুমার মজুদ করা গুদামের ধানের মধ্যে ৬০ মেট্রিক টন ধান অন্যত্র বিক্রি করে দেন। তৎকালীন রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হকের নির্দেশে রাজশাহী জেলা খাদ্য কর্মকর্তা নাজমুল হক ও জেলা কারিগরি খাদ্য পরিদর্শক সিহাবুল ইসলাম কামারগাঁ খাদ্যগুদামে পরিদর্শন করে ধান আত্মসাতের প্রমাণ পান। এ ঘটনায় নয়ন কুমারকে অন্যত্র বদলি করে দেওয়া হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, চলতি বছরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকসহ পরস্পর যোগসাজসে কামারগাঁ খাদ্যগুদামের সরকারি ৬০ মেট্টিক টন ধান (সরকারি মূল্য ১৫ লাখ ৬০ হাজার ২৬০ টাকা) ও তিন হাজার ৩৪৬টি খালি বস্তা (সরকারি মূল্য ২ লাখ ৬৭ হাজার ৬৮০ টাকা) আত্মসাত করেন। তদন্তে মোট ১৮ লাখ ২৭ হাজার ৯৪০ টাকা আত্মসাতে আসামিদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।