ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

মন্ত্রণালয়ের কাজে স্বচ্ছতার জন্য মনিটরিংয়ের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
মন্ত্রণালয়ের কাজে স্বচ্ছতার জন্য মনিটরিংয়ের সুপারিশ

ঢাকা:  ২০২০-২১ অর্থবছরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতার বাড়াতে মনিটরিংয়ের সুপারিশ করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) একাদশ জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে কমিটির সভাপতি বেগম মেহের আফরোজের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সদস্য এএম নাঈমুর রহমান, বেগম শবনম জাহান, সৈয়দা রাশিদা বেগম এবং বেগম সাহাদারা মান্নান অংশ নেন।

কমিটি ২০২০-২১ অর্থবছরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং দপ্তর/সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন কর্মসূচিগুলোর স্বচ্ছতা ও কাজের জবাবদিহিতার বাড়াতে কর্মসূচিগুলোর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের পরবর্তী স্থায়ী কমিটি সভায় উপস্থিত হতে বলা হয়।

এছাড়াও কর্মসূচিগুলো সঠিকভাবে বাস্তবায়ন, মনিটরিং ও তাৎক্ষণিক পরিদর্শন করার সুপারিশ করা হয়।

 বৈঠকে মহিলা পুর্নবাসন কেন্দ্র বাস্তবায়নের পুনরায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাগিদপত্র দিতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে চলমান বিভিন্ন কর্মসূচির আওতায় উপকারভোগীদের নাম সঠিকভাবে তালিকাভুক্ত করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

কমিটি ১১টি ডে-কেয়ার সেন্টারগুলোর কর্মসূচির অধীনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা নিয়মিত করতে মন্ত্রণালয়কে সুপারিশ করে। বৈঠকে মন্ত্রণালয় সিদ্ধান্ত বাস্তবায়নে দীর্ঘসূত্রিতা পরিহার করতে সুপারিশ করা হয়।

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মন্ত্রণালয় ও বিভাগ এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa