ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

সাভারে সাংবাদিককে হত্যার হুমকি

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
সাভারে সাংবাদিককে হত্যার হুমকি সাংবাদিক মোজাফ্ফর হোসেন জয় 

সাভার (ঢাকা): সম্প্রতি সাভারে চাঁদাবাজি ও মাদক নিয়ে বেসরকারি একটি টিভি চ্যানেলে অনুসন্ধানী দু’টি প্রতিবেদন প্রকাশ হয়। পরে এরই জের ধরে চ্যানেলটির প্রতিনিধি মোজাফ্ফর হোসেন জয়কে প্রকাশ্যে গুলি ও বোমা মেরে হত্যার হুমকির অভিযোগ উঠেছে।

 

এ ঘটনায় হুমকিদাতা মানিক নামে এক ব্যক্তিকে অভিযুক্ত করে আশুলিয়া থানায় একটি সাধারণ ডাইরি (জিডি) করেছেন প্রতিনিধি জয়।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে বাংলানিউজকে জিডির বিষয়টি নিশ্চিত করেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইকবাল হোসেন।

এর আগে, বুধবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় জীবনের নিরাপত্তা চেয়ে জিডিটি করেন সময় টেলিভিশনের ঢাকা জেলা সাব-ব্যুরো প্রতিনিধি জয়।  

অভিযুক্ত মানিক আশুলিয়ার বাইপাইল এলাকার চিহ্নিত মাদকবিক্রেতা বলে জানা গেছে।  

জিডি সূত্রে জানা গেছে, সম্প্রতি সাভারে বেপরোয়া পরিবহন চাঁদাবাজি ও মাদকের ভয়াবহতা নিয়ে দু’টি অনুসন্ধানী প্রতিবেদন করেন সময় টেলিভিশন চ্যানেলের প্রতিনিধি মোজাফ্ফর হোসেন জয়। এ ঘটনার পর ২৩ সেপ্টেম্বর বিকেলে মানিক নামে এক ব্যক্তি আশুলিয়া প্রেসক্লাবে এসে প্রতিনিধি জয়ের খোঁজ করতে থাকেন। সে সময় জয় এগিয়ে গেলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন ওই ব্যক্তি। এক পর্যায়ে জয়কে গুলি করে ও বোমা মেরে হত্যার হুমকি দিয়ে কিছু বুঝে ওঠার আগেই সটকে পড়েন মানিক নামের ওই ব্যক্তি।  

এ ব্যাপারে ভুক্তভোগী সাংবাদিক মোজাফ্ফর হোসেন জয় বাংলানিউজকে বলেন, পরিবহনে চাঁদাবাজি ও মাদক নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন দু’টি প্রচারিত হওয়ার পর ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। ঢাকা জেলা পুলিশ দ্রুত বিচার আইনে চাঁদাবাজি বন্ধে ডজনখানেক মামলা দায়ের করে এবং গ্রেফতার করা হয় দুই ডজনেরও বেশি অভিযুক্তদের। আর এতে ক্ষুব্ধ হয়েই আমাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, সময় টিভির সাংবাদিককে হত্যার হুমকির ঘটনায় একটি জিডি করা হয়েছে। এ ঘটনায় তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa