ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

আয়বহির্ভূত সম্পদ: আদালতের নাজিরসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশিট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
আয়বহির্ভূত সম্পদ: আদালতের নাজিরসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশিট

নোয়াখালী: নোয়াখালীতে জেলা নাজির, পেশকারসহ তিনজনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় নোয়াখালীর সহকারী পরিচালক সুবেল আহমেদ সংশ্লিষ্ট আদালতে এ চার্জশিট দাখিল করেছেন।

দুদকের কার্যালয়ের এই কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

চার্জশিট ভুক্তরা হলেন, নোয়াখালী জেলা নাজির মোহাম্মদ আলমগীর, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার নাজমুন নাহার ও বিজন ভৌমিক।

অভিযোগে বলা হয়, মোহাম্মদ আলমগীর ১৯৯৭ সালে স্টেনোগ্রাফার হিসেবে জেলা জজ আদালত, নোয়াখালীতে যোগদান করেন। পরবর্তীকালে পদোন্নতি পেয়ে প্রথমে রেকর্ড কিপার ও পরে নাজির হন।

২০০৬ সনে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার স্ত্রী নাজমুন নাহার, জুডিসিয়াল পেশকার হিসেবে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, নোয়াখালীতে ২০০৮ সালে যোগ দেন। আসামি মোহাম্মদ আলমগীর তার কর্মজীবনে অবৈধ উপায়ে জ্ঞাত আয়বহির্ভূত অর্থের দ্বারা তার কর্তৃপক্ষের বিনা অনুমতিতে নোয়াখালী জেলা, ফেনী জেলা ও ঢাকা জেলায় সাত কোটি ৫৩ লাখ ১৩ হাজার ১৯৫ টাকা অর্জনের মূল্যের স্থাবর সম্পত্তির মালিকানা অর্জন করেন।

ওই সম্পত্তি অর্জন করতে গিয়ে তিনি বিভিন্ন প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নেন। মামলা তদন্তকালে জমি ক্রয়ের অর্থের উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে অভিযুক্তরা কোনো উৎস দেখাতে পারেননি। তদন্তকালে দেখা যায় যে, বৈধ আয়ের তাদের কোনো উৎস নেই।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa