ঢাকা, শুক্রবার, ৮ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

কক্সবাজারের ৩৪ পরিদর্শককে একযোগে বদলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
কক্সবাজারের ৩৪ পরিদর্শককে একযোগে বদলি ...

ঢাকা: কক্সবাজার রেঞ্জ পুলিশের ৩৪ জন পরিদর্শককে একযোগে বদলি করা হয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাদের নতুন কর্মস্থলে বদলি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বদলিকৃতদের ২৯ সেপ্টেম্বরের মধ্যে পুরাতন কর্মস্থল ছেড়ে দিতে হবে। ৩০ সেপ্টেম্বর তাদের ঢাকায় একটি ব্রিফিংয়ে উপস্থিত হতে বলা হয়েছে। ওইদিন রাজারবাগের পুলিশ অডিটরিয়মে নির্ধারিত সময়ে তাদের পোশাক পরে উপস্থিত থাকতে বলা হয়েছে।

অপর এক প্রজ্ঞাপনে পরিদর্শক পদমর্যাদারা ২৯ কর্মকর্তাকে চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হয়েছে। প্রজ্ঞাপন অনুযায়ী ওই ২৯ পরিদর্শক ২৩ সেপ্টেম্বরের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র নেবেন এবং ২৫ সেপ্টেম্বর চট্টগ্রাম রেঞ্জ পুলিশ কার্যালয়ে যোগ দেবেন।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেনসহ ঊর্ধ্বতন ছয় কর্মকর্তাকে বদলি করা হয়। কক্সবাজারের এসপি এবিএম মাসুদ হোসেনকে বদলি করে রাজশাহীর পুলিশ সুপার করা হয়। আর ঝিনাইদহের এসপি মো. হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশের দায়িত্ব দেওয়া হয়।

এসপি এবিএম মাসুদ হোসেনকে বদলির পর গত ২১ সেপ্টেম্বর কক্সবাজার জেলা পুলিশের সাতজন শীর্ষ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

গত ৩১ জুলাই টেকনাফের মেরিন ড্রাইভে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ পুলিশের গুলিতে নিহতের ঘটনায় ওসি প্রদীপ কুমার দাস এবং পরিদর্শক লিয়াকতসহ সাত জনকে গ্রেফতার করা হলেও এই ঘটনায় কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনের দায়িত্বহীনতার অভিযোগের বিষয়টি আলোচনায় আসে। এরপর সিনহার পরিবারের পক্ষ থেকে দায়ের করা হত্যা মামলায় এসপির নাম উল্লেখ করার আবেদন করলেও আদালত তা খারিজ করে দেন।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa