ঢাকা, বৃহস্পতিবার, ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০, ০৪ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

আমি বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের শিকার: এমপি মোস্তাফিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
আমি বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের শিকার: এমপি মোস্তাফিজ সংবাদ সম্মেলনে সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী, ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ‘একজন মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগ নেতার মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফনকে (গার্ড অব অনার) কেন্দ্র করে আমার বিরুদ্ধে নানাবিধ ষড়যন্ত্র করা হচ্ছে। বিশেষ করে বিএনপি ও জামায়াতের ষড়যন্ত্রকারীরা আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়ে প্রোপাগান্ডা ছড়াচ্ছে।

এসব কুচক্রী মহলেরর ষড়যন্ত্র ও অপপ্রচারে কান না দিতে আমি দেশবাসীর প্রতি অনুরোধ জানাই। ’

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ কথা বলেন চট্টগ্রাম-১৬ (বাঁশখালি) আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী।

এমপি মোস্তাফিজুর রহমান অভিযোগ করে বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, ঠিক সেই সময় কিছু কুচক্রী মহল দেশকে অকার্যকর করতে ষড়যন্ত্র শুরু করেছে। আমার নির্বাচনি এলাকাতেও ষড়যন্ত্র থেমে নেই। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে বিএনপি ও জামায়াতের ষড়যন্ত্রকারীরা একজন মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগ নেতার রাষ্ট্রীয় মর্যাদায় দাফনকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত।

তিনি বলেন, গত ২৬ জুলাই মুক্তিযোদ্ধা আলী আশরাফ মারা যান। একজন মুক্তিযোদ্ধা হিসেবে তার গার্ড অব অনার পাবার কথা। কিন্তু এই সময়ে ওই এলাকায় কোরবানির গরুর বাজার ও করোনা ভাইরাসের কারণে প্রশাসন যথাসময়ে উপস্থিত হতে পারেনি। এতে সংক্রমণ রোধসহ শারীরিক দূরত্ব বজায় রাখতে স্থানীয়ভাবে মরহুমের মরদেহ দাফন করা হয় রাষ্ট্রীয় মর্যাদা ছাড়াই। পরে প্রশাসন দেরিতে পৌঁছানোর জন্য ক্ষমা চায় এবং পরে গার্ড অব অনার করে।

তিনি আরও বলেন, ওই সময় আমি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকায় ছিলাম। প্রচণ্ড শ্বাসকষ্ট হওয়ায় কারও সঙ্গে কথা বলার অবস্থা ছিল না। কিন্তু একজন মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার দিতে বলি, তারা আমাদের শ্রেষ্ঠ সন্তান। ওই সময় ষড়যন্ত্রকারীরা বলতে থাকে গার্ড অব অনার দেওয়া বিদআত, গুনাহের কাজ। এভাবে তারা ষড়যন্ত্র করে রাষ্ট্রীয় মর্যাদা ছাড়াই আলী আশরাফের মরদেহ দাফন করে।

‘তবে এ ঘটনাকে ভিন্নখাতে নিতে একটি স্থানীয় পত্রিকায় আমার মোবাইলের কথাপকথনের অংশ বিশেষ প্রচার করে। এটা আমাকে বিতর্কিত করার একটা অপকৌশল। তাই কুচক্রী মহলেরর ষড়যন্ত্র ও অপপ্রচারে কান না দিতে আমি সবার প্রতি অনুরোধ জানাই। পাশাপাশি এসব ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সবার প্রতি অনুরোধ জানাই।

এসময় পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরীসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
ইএআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa