ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নগরের পুকুরগুলো লিজ দেওয়া হবে না: কেসিসি মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
নগরের পুকুরগুলো লিজ দেওয়া হবে না: কেসিসি মেয়র অনুষ্ঠানে বক্তব্য রাখছেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক

খুলনা: খুলনা মহানগরের পুকুরগুলো লিজ দেওয়া হবে না। এগুলো দৃশ্যমান ও খননের জন্য জার্মান সরকারের পক্ষ থেকে তিন কোটি টাকা বরাদ্ধ পাওয়া গেছে।

অনেকে পুকুর লিজ নিয়ে মাছ চাষসহ বিভিন্নভাবে ব্যবসা শুরু করেন। এ কাজগুলো আর করতে দেওয়া হবে না।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবন সম্মেলনকক্ষে জার্মান সরকারের অধীন উন্নয়ন সহযোগী KFW অর্থায়নকৃত Climate Change Adaptcd Urban Devlopmend Projrct এর চলমান কার্যক্রমের অংশ হিসেবে সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রকল্প উপস্থাপন এবং স্টেকহোল্ডারদের মতামত গ্রহণ বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক।

সিটি মেয়র বলেন, নগরে ৩১টি পুকুর রয়েছে। এরমধ্যে কেসিসির আওতায় ১১টি। নগরবাসীর স্বার্থরক্ষা ও পরিবেশের ভারসাম্য রক্ষায় সবকিছু করা হবে। জলাবদ্ধতা নিরসনে রূপসা ও ভৈরব নদ খননের উদ্যোগ নিতে হবে।  

তিনি বলেন, ড্রেন ব্যবস্থার উন্নয়ন কাজ চলমান রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনার উন্নয়নে অত্যন্ত আন্তরিক। ইতোমধ্যে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপনে একনেক সভায় অনুমোদন দিয়েছে। প্রকল্পের অর্থ সঠিক পথে ব্যয় করতে মেয়র সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

কর্মশালায় কেসিসির প্যানেল মেয়র মো. আমিনুল ইসলাম মুন্না, মো. আলী আকবার, ১৭টি ওয়ার্ডের কাউন্সিলর, কেসিসির কর্মকর্তা, ওয়ার্ড সচিব, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন। অনুষ্ঠানে ধারণাপত্র উপস্থাপন করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য অনুষদের প্রফেসর ড. সিরাজুল হাকিম।

পরে সিটি মেয়র নগর ভবন সম্মেলনকক্ষে রোটারি জেলা ৩২৮১ বাংলাদেশ গভর্নরের সঙ্গে মতবিনিময় করেন।  

নগর ভবন চত্বরে রোটারি জেলা ৩২৮১ বাংলাদেশ গভর্নর মো. রুবায়েত হোসেন বর্জ্য ব্যবস্থাপনার জন্য ২০টি ভ্যান মেয়রের কাছে হস্তান্তর করেন।  

এসময় খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতিত্ব মুন্সি মাহবুব আলম সোহাগ, খুলনা চেম্বারের পরিচালক মো. মফিজুল ইসলাম টুটুলসহ খুলনা ও ঢাকা জেলার রোটারি ৩২৮১ বাংলাদেশের প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্টসহ রোটারিয়ানরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এমআরএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।